আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন  আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সক্রিয় সদস্যকে চাঁদপুর থেকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতের নাম মোহাম্মদ হোসাইন (৩১)।সে চাঁদপুর জেলার সদর থানার  মধ্য তরপুর চন্ডী গ্রামের বাসিন্দা মুফতি সিরাজুল ইসলামের পুত্র। 

মঙ্গলবার দুপুরে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান  এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, এটিইউ’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সোমবার  বিকেলে চাঁদপুর সদর মডেল থানার চাঁদপুর পৌরসভার শিলন্দিয়া মুন্সিবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। 

এসময় তার নিকট থেকে ১ টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, ২ টি সীম কার্ড ও ১ টি মেমোরি কার্ড জব্দ করা হয়।
মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতারকৃত মোহাম্মদ হোসাইন সোশ্যাল মিডিয়া ও এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে উগ্রপন্থী মতবাদ প্রচার করে সদস্য সংগ্রহ করতেন। সে অন্যদের সশস্ত্র জিহাদে অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ করে আসছিল।

এছাড়া সে দীর্ঘদিন ধরে ফেইসবুকে ফেইক আইডি ব্যবহার করে জনসাধারণের ভেতর আতঙ্ক সৃষ্টি ও ধর্মীয় উগ্রবাদী মতার্দশ প্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, নাশকতামূলক কার্যক্রম পরিচালনার পরিকল্পনা করছিল।

এটিইউ’র এ কর্মকর্তা আরও জানান, মোহাম্মদ হোসাইন বিভিন্ন ফেইসবুক পেইজের উগ্রবাদী পোস্টে লাইক, কমেন্ট, শেয়ার করত। সে নিজেও তার ফেইক আইডি থেকে বিভিন্ন পোস্ট করে উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ দেওয়ার সাথে সাথে জিহাদের প্রস্তুতি গ্রহণ এবং খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য প্রচার প্রচারণা চালিয়ে আসছিল।তার বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা হয়েছে।

সূত্র: বাসস