পাবনায় শিল্পীর তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা

পাবনায় শিল্পীর তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা

পাবনায় শিল্পীর তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে পাবনায় অবস্থারত বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রশিক্ষিত চারুশিল্পীদের অংশ গ্রহণে চিত্রাঙ্কন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর (পাবনা টাউন হল ময়দান) সকাল ১১ টা  থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলে এই কর্মশালার কার্যক্রম। দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন পাবনা সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

জলরঙ, এক্রেলিক কালার, পেন্সিল স্কেচে আঁকা হয়েছে ছবি। শিল্পীর তুলিতে ফুটে উঠেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা বয়সের, নানা ভঙ্গিমার ছবি। এসব ছবিতে ফুটে উঠেছে সাধারণ এক বাঙালী কিশোরী থেকে জীবনের নানা চরাই উতরাই পেরিয়ে বিশ্বনেত্রী হয়ে ওঠার গল্প। সংগ্রামী জীবনের নানা অর্জন ও ট্রাজেডির চিত্রও।

বৃহস্পতিবার পাবনা টাউন হল ময়দানে এই চিত্রাংনের আয়োজন করা হয়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন ও অর্জনের নানা খন্ড চিত্র নিয়ে পাবনায় চারুশিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত “জননেত্রী থেকে বিশ্বনেত্রী, আমাদের আপা” শীর্ষক এমনই এক চিত্রাঙ্কন কর্মশালা। স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আয়োজনে দিনব্যাপী কর্মশালায় নানা বয়সের চারুশিল্পীরা অংশ নেন। রঙ তুলিতে প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর সুযোগ পেয়ে খুশি চারুশিল্পীরাও।

র্শনার্থীদেরও ছুঁয়ে গেছে ভালোলাগা অনুভূতি। পাবনার উদীয়মান চারুশিল্পী ইকবাল হোসেন বলেন, প্রধানমন্ত্রী সারাবিশ্বের মানুষের কাছে অনুকরণীয় নেতৃত্ব। প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর ব্যতিক্রমী এই সুযোগ পেয়ে শিল্পীরা সম্মানিত বোধ করছে।

স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেবল আওয়ামীলীগের নেত্রী নন। তিনি বিশ্বের নির্যাতিত, নিপীড়িত মানুষের নেতার আসনে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।

৭৫ তম জন্মদিনে বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী হিসেবে শেখ হাসিনার বিশ্বনেতা হয়ে ওঠার গল্প নতুন প্রজন্মকে জানাতেই এ আয়োজন। দিনব্যাপী কর্মশালায় পাবনার বিভিন্ন প্রতিষ্ঠানের ২০ জন চারুশিল্পী অংশ নেয়। পরে শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনীর পাশাপাশি সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন স্থানীয় শিল্পীরা।