বিনা টিকিটের ৯৩০ ট্রেনযাত্রীর জরিমানা

বিনা টিকিটের ৯৩০ ট্রেনযাত্রীর জরিমানা

বিনা টিকিটের ৯৩০ ট্রেনযাত্রীর জরিমানা

ঈশ্বরদীর পাকশী রেল বিভাগে বিশেষ অভিযানে বিনা টিকিটের ৯ শ’৩০ জন ট্রেনযাত্রীর কাছ থেকে ১ লাখ ৬১ হাজার ২৭০ টাকা জরিমানা আদায় করেছে রেল কর্তৃপক্ষ। শনিবার (০২ অক্টোবর ) সকাল থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত পাকশী রেল বিভাগের ঈশ্বরদী-রহনপুর, ঈশ্বরদী-চিলাহাটি, খুলনা-রাজশাহী, রাজশাহী স্টেশন, ঈশ্বরদী জংশন স্টেশন ও ঢালারচর রুটে এই অভিযান চালানো হয়।

এ ছাড়া বিভিন্ন স্টেশনে ‘ব্লক চেক’ দিয়ে বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে জরিমানা ও ভাড়া আদায় করা হয়। অভিযানের সময় যাত্রীদের সুবিধার্থে ভবঘুরে লোকজনকে মুচলেকা নিয়ে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়।

ট্রেনগুলো হলো আন্তনগর সিল্কসিটি, ঢালারচর, কপোতাক্ষ, গোবরা টুঙ্গিপাড়া, বরেন্দ্র, মধুমতি ও ধূমকেতু এক্সপ্রেস। এ সময় স্টেশন প্লাটফর্মেও টিকিট পর্যবেক্ষণ করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে অংশ নেন সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নুরুল আলম, পদকপ্রাপ্ত টিটিই আব্দুল আলিম বিশ্বাস মিঠুসহ ট্রাফিক ইন্সপেক্টর, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক, রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যগণ।

রেল সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে দুই দিন ধরে ট্রেনে যাত্রীদের উপস্থিতি বেশি ছিল। স্টেশন থেকে আসনবিহীন টিকিট না থাকা এবং স্টেশনে সীমানাপ্রাচীর না থাকায় কোনো কোনো স্টেশন থেকে টিকিট ছাড়াই সাধারণ যাত্রী ও পরীক্ষার্থীরা ট্রেনে উঠে পড়েন। এতে টিকিটধারী যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। এসব বিবেচনায় বাণিজ্যিক কর্মকর্তার দপ্তর থেকে এ অভিযান চালানো হয়।

বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, যাত্রীসেবা ও রেলের আয় বাড়ানোর জন্য বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে এ অভিযান চলমান থাকবে।