কুবিতে হলের রিডিং রুমের বেহাল দশা; ভোগান্তিতে শিক্ষার্থীরা

কুবিতে হলের রিডিং রুমের বেহাল দশা; ভোগান্তিতে শিক্ষার্থীরা

কুবিতে হলের রিডিং রুমের বেহাল দশা; ভোগান্তিতে শিক্ষার্থীরা

পরিচ্ছন্নতা ও দেখভালের অভাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আবাসিক হল কাজী নজরুল ইসলাম হলের একমাত্র রিডিং রুমে পড়াশোনার পরিবেশ ব্যাহত হচ্ছে। জানালার পাশে ড্রেন হওয়ায় সারাক্ষণই দুর্গন্ধ হয়ে থাকে।

এছাড়া এসিও নষ্ট হয়ে আছে দীর্ঘদিন ধরে।এতে করে ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। সরেজমিনে গিয়ে দেখা যায়, রুমটিতে থাকা একমাত্র এসি (এয়ার কন্ডিশনার) দীর্ঘদিন ধরে নষ্ট। পুরো রুম দুর্গন্ধময়। রিডিং রুম সংলগ্ন হলের ড্রেন হওয়ায় এই দুর্গন্ধ আরও তীব্র আকার ধারণ করে। এছাড়া ও জানালার পর্দা, লাইট নষ্ট অবস্থায় পড়ে আছে দীর্ঘদিন ধরে।

আর রাত হলেই মশার অত্যাচার যেন নিত্যদিনের নিয়ম। এসব কারণে শিক্ষার্থীরা চাইলেও রিডিং রুমে বেশিক্ষণ অবস্থান করতে পারেন না। রিডিং রুমের এই বেহাল অবস্থা নিয়ে একাধিক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, 'আমাদের সেমিস্টার ফাইনাল চলে এ অবস্থায় রিডিং রুমের এ বেহাল অবস্থার জন্য আমাদের ভোগান্তি পোহাতে হচ্ছে। কোলাহল মুক্ত পরিবেশে পড়াশোনার জন্য আমরা এখানে পড়তে আসি কিন্তু আসার পর আমাদের বিভিন্ন ঝামেলায় পড়তে হয়।

পুরো রুম দুর্গন্ধময়, নাই কোন এয়ার-ফ্রেশনার। এর দরুন আমাদের পড়াশোনায় ব্যাঘাত ঘটতেছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) আবু তাহের বলেন, হলের সব সমস্যা হল প্রশাসন সনাক্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাবে। হল প্রশাসন আমাদের অবহিত করলে আমরা এর একটা সিদ্ধান্তে যাব।

কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট এমদাদুল হক বলেন, আমার মেয়াদ শেষ বিধায় হলে যাওয়া হয় না ১০-১৫ দিন। নতুন নিয়োগ হওয়া পর্যন্ত যেহেতু আমিই দায়িত্বে তাই শীঘ্রই হলে গিয়ে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করব।