বিশ্বকাপ মিশন শেষ কারানের

বিশ্বকাপ  মিশন শেষ কারানের

ইংল্যান্ডের পেস অলরাউন্ডার স্যাম কারান

পিঠের ইনজুরির কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের পেস অলরাউন্ডার স্যাম কারান। স্যামের বদলি হিসেবে বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন তার ভাই টম কারান।ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের(ইসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। 

ইসিবি জানায়, পিঠের ইনজুরির কারনে বিশ্বকাপ থেকে  নাম প্রত্যাহার  করে নিয়েছেন ক্যাম কারান। তার পরিবর্তে  বিশ্বকাপ দলে ডাকা হয়েছেন  রিজার্ভ হিসেবে থাকা তার ভাই টম কারানকে। আর রিজার্ভ হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বাঁ-হাতি পেসার রিস টপলিকে।

গত ২ অক্টোবর রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে পিঠে ব্যথা অনুভব করেন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা স্যাম। এরপর স্ক্যান রিপোর্টে দেখা যায় তার চোট বেশ গুরুতর। ফলে আইপিএলের বাকী অংশের সাথে বিশ্বকাপ খেলাও তার সম্ভব হচ্ছেনা। 
ইনজুরি নিয়ে স্যাম বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমি আইপিএলের বাকি মৌসুম এবং বিশ্বকাপে খেলতে পারবো না। আমার সব পরিকল্পনা শেষ হয়ে গেল। খুব শীঘ্রই মাঠে ফিরতে চাই। ততদিনে আরো শক্তিশালী হয়ে ফিরে আসবো।’ 

স্যামের বাদ পড়াটা ইংল্যান্ডের জন্য বড় ধাক্কাই বটে। কারন আসন্ন বিশ্বকাপে অলরাউন্ডার বেন স্টোকস ও পেসার জোফরা আর্চারকে পাচ্ছে না ইংলিশরা। ব্যাট ও বল হাতে দারুন পারদর্শী ছিলেন স্যাম। 

স্যামের পরিবর্তে সুযোগ পাওয়া টম দেশের হয়ে ৩০ টি-টোয়েন্টি ম্যাচে ২৯ উইকেট নিয়েছেন। ২০১৭ সালে অভিষেকের এ বছরের জুলাইয়ে দেশের মাটিতে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। আইপিএলের আরব আমিরাত পর্বে খেলার সুযোগ পাননি টম। ইংল্যান্ডে দ্য হান্ড্রেড ক্রিকেট খেলে এসেছেন তিনি। ঐ টুর্নামেন্টে ৮ ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন টম।

সূত্র: বাসস