মেঘনায় ইলিশ ধরায় ১০ জেলের ১ বছর করে কারাদন্ড

মেঘনায় ইলিশ ধরায় ১০ জেলের ১ বছর করে কারাদন্ড

মেঘনায় ইলিশ ধরায় ১০ জেলের ১ বছর করে কারাদন্ড

চাঁদপুরে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ১০ জেলের প্রত্যেককে ১ বছর করে
কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সময় দু’টি ইঞ্জিন চালিত নৌকা ও ১ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে টাস্কফোর্স।

বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন চৌধুরী।

কারাদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন- চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের লালপুর ও খেরুদিয়া এলাকার নাছির হোসেন (৩০), সফিকুল ইসলাম (২০), আব্দুস সুক্কুর গাজী (২০), কোখন বেপারী (২৩), ফারুক দর্জি (৩০), মনির হাওলাদার (২০), মো. ফারুক খান (৩২), মো. নাছির (২৯), আউয়াল হাওলাদার (৬৩) ও গোলাম মো. রাসেল (২৩)।

জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে জানানো হয়, মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম অভিযানে মেঘনা নদী থেকে আজ ভোরে দুটি ইঞ্জিন চালিত নৌকা ও ১লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। ওই সময় ইলিশ ধরার অপরাধে ১০জেলেকে আটক করা হয় ।

চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টচার্য বলেন, আটক জেলেদের প্রত্যেককে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং নৌকা দু’টি কোস্টগার্ড ও মৎস্য বিভাগের জিম্মায় রাখা হয়েছে।

চাঁদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন চৌধুরী বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে জাতীয় সম্পদ ইলিশ প্রজনন রক্ষায় অভিযান অব্যাহত থাকবে।

সূত্র: বাসস