ফেসবুকে পোস্ট দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

ফেসবুকে পোস্ট দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

ফেসবুকে পোস্ট দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

রংপুর মহানগরীর সাহেবগঞ্জ এলাকার নিজ বাড়ি থেকে থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অষ্টম সেমিস্টারের শিক্ষার্থী তানভীর আলম তুষারের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা, পরিবারের পক্ষ থেকে আইপিএল নিয়ে মোবাইলে জুয়া খেলায় বাধা দেয়ার সূত্র ধরেই অভিমানে আত্মহত্যা করে থাকতে পারেন তিনি। বৃহস্পতিবার দুপুরে লাশ উদ্ধার করে আইনগত বিষয়ে পারিবারিক সিদ্ধান্তের অপেক্ষায় আছে পুলিশ।

প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ওসি শওকত আলী সরকার জানান, ওই এলাকার মহসীন আলীর ছেলে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তানভীর আলম তুষার আইপিএল মোবাইল জুয়াখেলায় আসক্ত ছিলেন। এ জন্য বিভিন্নভাবে বাড়ি থেকে টাকা নিতেন তিনি। কয়েকদিন আগে মাস্টার্সের পরীক্ষার ফরম ফিলাপ করার জন্য তার অভিভাবক তাকে ছয় হাজার টাকা দেন। কিন্তু ওই টাকায় ফরম ফিলাপ না করে তুষার একইভাবে রাজশাহী থেকে আইপিএল জুয়ায় খোয়ান। একইভাবে রাজশাহী থেকে তার এক বন্ধু ফরম ফিলাপের জন্য ছয় হাজার টাকা দিলে তাও জুয়ায় খোয়ান তিনি।

পরে তার মামা নিজে গিয়ে বিশ্ববিদ্যালয়ে ফরম ফিলাপ ও বন্ধুর ফরম ফিলাপ করান। এছাড়াও বিভিন্নভাবে জুয়ায় আসক্ত হয়ে অনেকের কাছ থেকে ধারদেনা করে ছিলেন তুষার। বিষয়টি নিয়ে পরিবারের সাথে তুষারের মান অভিমান চলছিল। রাগ করে তিনি বোনের বাড়িতে ছিলেন কয়েকদিন।

ওসি জানান, মামার মধ্যস্থতায় বাড়িতে ফিরে এলেও ফ্রাস্টেশনে ভুগছিলেন তুষার। এরই একপর্যায়ে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তুষার নিজ ঘরে গলায় মাল্টিপ্লাগের তার পেচিয়ে ঘরের পাইরের সাথে ঝুলে আত্মহত্যা করেন। এর আগে নিজের ফেসবুকে ‘আই কোয়াইট ফর এভার’ বলে ফিলিং স্যাড দিয়ে একটি স্ট্যাটাস দেন তুষার। পরিবারের সদস্যরা জানায়, খুবই মেধাবী ছাত্র ছিলেন তুষার।