শেখ রাসেলের জন্মদিনে ইবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শেখ রাসেলের জন্মদিনে ইবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শেখ রাসেলের জন্মদিনে ইবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল কর্তৃপক্ষ এর আয়োজন করে।

প্রতিযোগিতায় ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শতাধিক শিক্ষার্থী অংশ নিয়ে রং-তুলিতে আঁকেন বঙ্গবন্ধু ও শেখ রাসেলের জীবনের নানা মুহুর্তের চিত্র। অন্যদিকে, 'খেলাধূলায় শেখ রাসেল' এবং 'বঙ্গবন্ধু ও শেখ রাসেল' এই দুইটি ক্যাটেগরিতে অনুষ্ঠিত হয় রচনা প্রতিযোগিতা। প্রথম থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা প্রথম ক্যাটাগরিতে এবং দ্বিতীয় ক্যাটাগরিতে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। আগামী ১৮ অক্টোবর বিজয়ীদেরকে পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রতিযোগিতা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. রবিউল ইসলাম বলেন, 'শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ইবি প্রশাসন। এরই অংশ হিসেবে আজ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দুই একদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আন্তঃহল হল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।'