মেয়ে শিক্ষার্থীদের জন্য কমফোর্ট সেন্টার স্থাপন করবে রোটারি ডিস্ট্রিক

মেয়ে শিক্ষার্থীদের জন্য কমফোর্ট সেন্টার স্থাপন করবে রোটারি ডিস্ট্রিক

মেয়ে শিক্ষার্থীদের জন্য কমফোর্ট সেন্টার স্থাপন করবে রোটারি ডিস্ট্রিক

মেয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সারাদেশে সরকারি-বেসরকারি ৫শ’ শিক্ষা প্রতিষ্ঠানে কমফোর্ট সেন্টার স্থাপন করবে রোটারি ডিস্ট্রিক ৩২৮১। বাংলাদেশ রোটারি প্রায়োরিটি কমিউনিটি প্রজেক্টের আওতায় ৪২ কোটি টাকা ব্যয়ে এ কমফোর্ট সেন্টার স্থাপন করা হবে। আজ দুপুরে যশোর প্রেসক্লাবে বার্ষিক পরিকল্পনা উপস্থাপন বিষয়ক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।সংবাদ সম্মেলনে সংগঠনটির গর্ভনর ব্যারিষ্টার মুতাসিম বিল্লাহ ফারুকী এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পর্যাপ্ত অবকাঠামো গড়ে না ওঠায় সুস্বাস্থ্যকর টয়লেটের অভাব রয়েছে। যে কারণে বছরে ৪৪ লক্ষাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এ কারণে বিশেষ করে বয়ঃসন্ধিকালীন সময়ে মেয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমে যায়। এ সমস্যার সমাধানে কাজ করতে চায় রোটারি ডিস্ট্রিক।

তিনি আরো বলেন, রোটারি ক্লাবগুলো সারাবছর বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে। আগামীতেও তা অব্যাহত থাকবে। সেইসাথে দেশের উন্নয়নে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর উন্নয়ন বিষয়ক সংবাদ প্রচারে উৎসাহ দিতে রোটারি মিডিয়া ফেলোশিপ ও রোটারি উন্নয়ন সাংবাদিকতা পুরস্কার চালু করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে রোটারি লে. গর্ভনর জাহিদ হাসান টুকুন, লে. গর্ভনর এজেডএম সালেক সহ রোটারি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এর আগে সংগঠনটির উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্ব¡পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।