কুবি ছাত্রদলের সাবেক সভাপতিকে অপহরণ চেষ্টা

কুবি ছাত্রদলের সাবেক সভাপতিকে অপহরণ চেষ্টা

কুবি ছাত্রদলের সাবেক সভাপতিকে অপহরণ চেষ্টা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ছাত্রদলের সাবেক সভাপতি নুরুল আলম চৌধুরী নোমানকে অপহরণের চেষ্টা করেছে কতিপয় অজ্ঞাত ব্যক্তি। গত ১৩ অক্টোবর রাত সোয়া ৯টায় নগরীর পুলিশলাইনস্থ রাজ্জাক প্লাজার লিফটের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নোমানের মা নাজমা বেগম বাদি হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

সিসিটিভি ফুটেজ এবং মামলার এজহার সূত্রে জানা যায়, নুরুল আলম ওষুধ কিনতে বাসা থেকে নামলে অজ্ঞাত কয়েকজন তার উপর অতর্কিত হামলা চালায়, এবং টেনে হিচড়ে অপহরণের চেষ্টা করে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত রবিবার নোমান চৌধুরির নিজ বাসার নিচে তার উপর সশস্ত্র হামলা চালিয়ে রক্তাক্ত ও জখম করে কয়েকজন অজ্ঞাত ব্যক্তি।

একপর্যায়ে তারা তাকে মোটরসাইকেলে তুলে নিয়ে অপহরণের চেষ্টা করে। এ সময়ে আশে পাশের দোকানদার ও প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন তাদের মোটরসাইকেল বেরিকেড দিয়ে তাকে উদ্ধার করে ও দ্রুত হসপিটালে ভর্তি করে। এ বিষয়ে জানতে চাইলে নোমান চৌধুরী বলেন, আমি কোন রাজনৈতিক বিষয় জড়াতে চাইতেছি না, আমি মূলত সন্ত্রাসের বিরুদ্ধে।

 যে আমার উপর হামলা করেছে তার সন্ত্রাস ছাড়া রাজনৈতিক কোন আইডেন্টিটি নেই। এ অবস্থায় আমি এবং আমার পরিবার নিরাপত্তা হীনতায় ভুগতেছি। প্রশাসনের কাছে অনুরোধ তার বিরুদ্ধে যেন দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। তিনি আরো বলেন, নগরীর সন্ত্রাসী মহিউদ্দিন গং'র নেতৃত্বে এ হামলা হয়। দীর্ঘদিন চাঁদা দাবি করা এই সন্ত্রাসী একসময় চাঁদা না পেয়ে আমার উপর নির্মম ভাবে আক্রমণ করে।

এ বিষয়ে তিনি দুই জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো পাঁচ ছয় জনকে আসামী করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় দায়ের মামলা করেন। এ বিষয়ে কুমিল্লার কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনওয়ারুল আজিম বলেন, আমাদের উপ পরিদর্শক আব্দুস সাত্তার বিষয়টি তদন্তের দায়িত্বে আছেন। তদন্ত শেষে এর একটা ব্যবস্থা নেয়া হবে।