সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদ ইবি বঙ্গবন্ধু পরিষদের

সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদ ইবি বঙ্গবন্ধু পরিষদের

সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদ ইবি বঙ্গবন্ধু পরিষদের

সাম্প্রদায়িক ও সন্ত্রাসী হামলার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ। শনিবার (২৩ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা সম্প্রতি কুমিল্লায় ঘটে যাওয়া সাম্প্রদায়িক হাঙ্গামায় জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানান৷ একইসাথে হামলায় নিহত ও ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণের দাবি করেন। এসময় বঙ্গবন্ধু পরিষদের বিভিন্ন পর্যায়ের প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘এই দেশকে স্বাধীন করতে সবাই রক্ত দিয়েছে। এ দেশ অসাম্প্রদায়িক ও অবিচ্ছিন্ন। সমাজে লুকিয়ে থাকা কিছু মানুষ মানবতার পতাকা খামচে ধরার চেষ্টা করছে৷ তারা সাম্প্রদায়িকতাকে উস্কে দিয়ে সমাজে হানাহানি করতে চায়। এই সোনার বাংলায় এসব ঘৃণিত মানুষের শুধু বিচারের দাবি নয়, সমাজের সকল পরিমন্ডল থেকে তাদের বিনাশ করে দিতে হবে।'

ইবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়া মানববন্ধনে টেলি কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতি ড. এস এম মালেক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মতিউর রহমান লাল্টু।

এছাড়াও মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দীন, ইবি বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সহ-সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, শামসুজ্জামান জোহা, যুগ্ম-সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান, হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড অরবিন্দ শাহা, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুন হোসেন বক্তব্য রাখেন।