কুবিতে রক্তদান সংগঠন ‘বন্ধুর’ ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কুবিতে রক্তদান সংগঠন ‘বন্ধুর’ ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কুবিতে রক্তদান সংগঠন ‘বন্ধুর’ ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) একমাত্র স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘বন্ধু'র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ‘যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাচঁবে জীবন বাচঁবে প্রাণ’- এ প্রতিপাদ্যকে ধারণ করে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সোয়া দশটায় বিশ্ববিদ্যালয় থেকে র‌্যালি শুরু হয় যা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে ব্যাডমিন্টন কোর্টে গিয়ে শেষ হয়।

সংগঠটির গত কমিটির সাধারণ সম্পাদক শাখাওয়াত শাওনের সঞ্চালনায় ও গত কমিটির সভাপতি মো. আবেদীন কবীরের সভাপতিত্বে স্বাস্থ্যকথা বিষয়ক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, যারা নিরবিচ্ছিন্নভাবে মানুষের পাশে দাড়ায় তারা জীবনে সফল হবে। রক্ত দেওয়া বড় একটি কঠিন ও মহৎ কাজ। যারা রক্ত দিতে জানে তারাই পরিশ্রমী আর পরিশ্রমীরাই সফলতা লাভ করে। রক্ত দেওয়ার সাহসই প্রকৃত সাহস, যারা রক্ত দেয় তারাই প্রকৃত বীর।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, করোনার এসময় ১২০০ ব্যাগ মত রক্ত দেওয়া ও সংগ্রহ করা মহৎ একটা কাজ। যারা বন্ধু সংগঠনের কাজ করে তারা অবশ্যই অন্যদের থেকে পড়াশুনায় বেশি মেধাবী ও পরিশ্রমী বলে আমি বিশ্বাস করি। পরে অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।

এ সময় অতিথিদের সম্মাননা স্বারক তুলে দেওয়া হয়। পরে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। এতে উপস্থিত ছিলেন, সংগঠনটির উপদেষ্টা ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, লোক প্রাশাসন বিভাগের সভাপতি ড. রশিদুল ইসলাম শেখ, সংগঠনের মডারেটর সাইদুল আল আমিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজসহ সংগঠনের সদস্য ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।