ছাত্র নিহতের ঘটনায় নটরডেম শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ছাত্র নিহতের ঘটনায় নটরডেম শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ছাত্র নিহতের ঘটনায় নটরডেম শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের এক শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

বুধবার বিকেল ৩টা থেকে তারা মতিঝিল-গুলিস্তান সড়ক অবরোধ করেন। এ সময় আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।বিক্ষোভে কয়েক শ’ শিক্ষার্থী অংশ নিয়েছেন। তারা ঘটনার সুষ্ঠু বিচার ও দোষী চালকের ফাঁসির দাবি জানাচ্ছেন।মতিঝিল থানার ডিউটি অফিসার এস আই কলিমউদ্দিন জানিয়েছেন, পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলছে।পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সালাউদ্দিন মিয়া বলেন, ঘটনায় জড়িত চালককে আটক করা হয়েছে। তার নাম রাসেল। গাড়িটিও জব্দ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তানে সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় মারাত্মক আহত হন নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের ওই শিক্ষার্থী। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দুপুর সোয়া ১২টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মাইনুল হাসান নটরডেম কলেজের উচ্চ মাধ্যমিক পর্যায়ের মানবিক বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি আগামী বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন বলে জানিয়েছেন নটরডেম কলেজের প্রিন্সিপাল ফাদার হেমন্ত রোজারিও।