জিনিয়াস বৃত্তিপ্রাপ্তদের নিয়ে ইবিতে ‘ক্যাপাসিটি বিল্ডিং সেশন’

জিনিয়াস বৃত্তিপ্রাপ্তদের নিয়ে ইবিতে ‘ক্যাপাসিটি বিল্ডিং সেশন’

জিনিয়াস বৃত্তিপ্রাপ্তদের নিয়ে ইবিতে ‘ক্যাপাসিটি বিল্ডিং সেশন’

সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর জিনিয়াস বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘ক্যাপাসিটি বিল্ডিং সেশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের গ্যালারী কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় ইসলামী বিশ্ববিদ্যালয় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বৃত্তিপাপ্ত ১৫০ জন শিক্ষার্থী অংশ নেন। পরে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

সিজেটএম’র জেনারেল ম্যানেজার রেজাউল করিমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। কর্মশালায় প্রধান আলোচক ছিলেন আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাছির উদ্দীন আজহারী। জিনিয়াস স্কলারশিপ প্রোগ্রামের ডেপুটি ম্যানেজার আল মামুন ইলিয়াস অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

এ সময় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান ও জিনিয়াস স্কলারশিপ প্রোগ্রামের এসিস্ট্যান্ট ম্যানেজার রাকিবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, ‘বর্তমানে মাথাপিছু আয় আড়াই হাজার ডলার ছাড়ালেও এখনো দেশে অনেকেই তিন বেলা খেতে পাচ্ছে না। অনেক শিক্ষার্থী নিরবে নিভৃত্বে খেয়ে না খেয়ে দিন পার করছে। তাদেরকে খুঁজে বের করে সিজেডএম যে বৃত্তি দিচ্ছে তাতে দরিদ্র শিক্ষার্থীরা পড়াশোনায় আগ্রহী হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের অর্থের সঠিক ব্যবহার করলে ও মেধাবীরা সঠিক যায়গায় পৌঁছালে দেশ ও জাতি আরো এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।’