পাবনায় ভোক্তা অধিদপ্তরের ভুয়া কর্মকর্তা আটক

পাবনায় ভোক্তা অধিদপ্তরের ভুয়া কর্মকর্তা আটক

পাবনায় ভোক্তা অধিদপ্তরের ভুয়া কর্মকর্তা আটক

পাবনা প্রতিনিধি: পাবনার বেড়া পৌর এলাকায় জাতীয় ভোক্তা ও অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায় করতে গিয়ে তিন প্রতারক ধরা খেয়েছে। রোববার (১২ ডিসেম্বর) বিকেলে বেড়া বাজারের শাপলা-শালুক নামের একটি অভিজাত রেস্টুরেন্ট  থেকে তাদেরকে আটক করা হয়।

বেড়া থানা পুলিশ ও ভুক্তভোগী দোকান মালিকদের সূত্রে জানা যায়, রোববার আবির হোসেন (২৯) নামের এক ব্যক্তি নিজেকে জাতীয় ভোক্তা ও অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক পরিচয় দিয়ে দুই সঙ্গীসহ বেড়া থানায় উপস্থিত হন। তারা বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকারের কাছে দেখা করে বাজার মনিটরিং করার জন্য পুলিশ রিক্যুইজিশন চেয়ে লিখিত আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে থানা থেকে চারজন পুলিশ দেয়া হলে তাদের সঙ্গে নিয়ে বেড়া বাজারের বিভিন্ন দোকানে ভোক্তা অধিকার সংরক্ষণের নামে অভিযান চালাতে থাকেন। এ সময় তারা গোধুলি সুইটস্ এন্ড চাইনিজ রেস্টুরেন্ট থেকে ৩৫ হাজার টাকা ও শাপলা-শালুক রেস্টুরেন্ট থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ ছাড়া অন্যান্য দোকানেও জরিমানা আদায়ের চেষ্টা করতে থাকেন। কিন্তু তাদের এ কর্মকান্ড নিয়ে ব্যবসায়ীদের সন্দেহ হলে তারা বিষয়টি স্থানীয় সাংবাদিক ও বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানান।

খবর পেয়ে সাংবাদিক ও বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাদেরকে শাপলা-শালুক রেস্টুরেন্টে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় জাতীয় ভোক্তা ও অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ওই ব্যক্তিদের পরিচয় ভুয়া বলে নিশ্চিত হওয়া যায়। পরে ওই স্থান থেকে নিজেকে জাতীয় ভোক্তা ও অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক ও ৩৮তম বিসিএসের কর্মকর্তা পরিচয় দেয়া আবির হোসেন মিম (২৯), অফিস সহকারী বলে পরিচয় দেয়া মেহেদী হাসান সেতু (২৭) ও আজিজুল হকসহ (২৫) মোট তিনজনকে আটক করে পুলিশ থানায় নিয়ে যায়।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ‘পুলিশ রিক্যুইজিশন চেয়ে আবেদন করায় আমি প্রথমে পুলিশ দেই। পরে অভিযোগের পরিপ্রেক্ষিতে ভুয়া প্রমাণিত হলে তাদেরকে আটক করা হয়।