ইবিতে পথনাটক ‘আরো যুদ্ধ’ প্রদর্শিত

ইবিতে পথনাটক ‘আরো যুদ্ধ’ প্রদর্শিত

ইবিতে পথনাটক ‘আরো যুদ্ধ’ প্রদর্শিত

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মুক্তিযুদ্ধ ভিত্তিক পথনাটক ‘আরো যুদ্ধ’ প্রদর্শিত হয়েছে।বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় রবিবার দুপুর একটায় ডায়না চত্ত্বরে নাটকটি পথস্থ হয়। নাটকটিতে একাত্তরে পাকিস্তানীদের সহযোগী এদেশীয় দোসরদের স্বাধীনতা পরবর্তী সময়ে বিভিন্ন সুবিধা নিয়ে করা নানা অপকর্ম ও শেষ পর্যন্ত তাদের চিহ্নিত করে শাস্তি দেওয়ার চিত্র ফুটে উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ও বিশিষ্ট নাট্যকার গাউছুল আজম রিন্টুর রচনায় নাটকটির নির্দেশনা দেন থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক এনামুল হক। নাটকে বিজয় পাগলা চরিত্রে পিয়াস, রাজাকার চরিত্রে নিশান, হকা রাজাকার চরিত্রে মাহির, জহির মাস্টার চরিত্রে জাওয়াদসহ বিভিন্ন চরিত্রে লাবণ্য, কৌশিক, পিংকি, ববি, আদনান, শিহাবসহ থিয়েটারের অন্য সদস্যরা অংশ নেন।

এসময় বিশ্ববিদ্যালয় থিয়েটারের উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন, সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল ও নাট্যকার গাউছুল আজম রিন্টু উপস্থিত থেকে নাটকটি উপভোগ করেন।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান বলেন, ‘পরধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তীতে প্রিয় বাংলাদেশ। কিন্তু এই সময়ে দাঁড়িয়েও স্বাধীনতা বিরোধী চক্রের দৌরাত্ম কমেনি। তাদেরই একটি ‘ব্ল্যাকপার্ট’ এই নাটকটির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’