দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে আইজিপি’র আহবান

দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে আইজিপি’র আহবান

দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে আইজিপি’র আহবান

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ দেশ বিরোধী পরগাছাদের ষড়যন্ত্রের শিকল ভেঙ্গে দেশকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, যারা বিদেশ থেকে সাহায্য, অনুদান এনে দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত তাদের জবাবদিহিতায় আনার সময় এসেছে।
জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, “বাংলাদেশের মাটি খুবই খাঁটি। এখানে সোনা ফলে।” সেই সঙ্গে পরগাছাও ফলে। অনেক সময় দেখা যায় ফসলের চেয়ে পরগাছা বেশি শক্তিশালী হয়ে যায়। এ পরগাছারা পেছন থেকে খামচে ধরার চেষ্টা করছে। 

বাংলাদেশের মানুষ আগেও সকল ষড়যন্ত্র রুখে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদেরকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। আজকে এ পঞ্চাশ বছরে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে। শীঘ্রই মধ্যম আয়ের দেশে আমাদের উত্তরণ হবে।
তিনি শনিবার রাজধানীর সেগুনবাগিচায় জুম বাংলা স্কুল প্রাঙ্গনে জুমবাংলা ইয়ূথ ফাউন্ডেশন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। জুমবাংলা ইয়ূথ ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান, সহ-সভাপতি জেরিন সুলতানা বক্তৃতা করেন। সভাপতিত্ব করেন জুম বাংলা ইয়ূথ ফাউন্ডেশনের সভাপতি রুহুল আমিন সেলিম।

আইজিপি বলেন, ‘করোনাকালে প্রধানমন্ত্রীর দুঃসাহসীক নেতৃত্ব ও প্রাজ্ঞ অর্থনৈতিক পরিকল্পনার ফলে আমরা ঘুরে দাঁড়িয়েছি। এ অগ্রগতি ধরে রাখতে পারলে আমরা চরম দারিদ্র্যকেও জয় করে দারিদ্র্যের শিকল ভেঙ্গে বেরিয়ে আসতে পারবো। তিনি বলেন, আজ আপনারা যে শিশুদের পরিচর্যা দিয়ে যাচ্ছেন একদিন তারা দেশের বোঝা না হয়ে পুঁজি হিসেবে বিকশিত হবে।
সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নে এগিয়ে আসতে বিত্তবানদের প্রতি আহবান জানান আইজিপি। এ সময় তিনি তাঁর প্রতি মাসের বেতনের একটি অংশ জুমবাংলাকে দেয়ার কথা ঘোষণা দেন।

পুনাক সভানেত্রী এসব শিশুদের পাশে দাঁড়ানোর জন্য জুমবাংলাকে ধন্যবাদ জানান। তিনি শিশুদের মাঝে কমলা এবং চকলেট বিতরণ করেন।অনুষ্ঠানে জুম বাংলা স্কুলের কৃতি শিক্ষার্থী এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, চার শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র, শিক্ষা উপকরণ এবং উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

সূত্র : বাসস