পাবনায় আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা

পাবনায় আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা

প্রতীকী ছবি

পাবনা প্রতিনিধি:পাবনায় দুর্বৃত্তরা এক আওয়ামীলীগ কর্মীকে গুলি করে হত্যা করেছে। পাবনা সদর উপজেলার হিমায়েতপুর ইউনিয়নের নাজিরপুর হাটপাড়ায় মঙ্গলবার রাত সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত শামীম হোসেন (৩৮) সদর উপজেলার নাজিরপুর গ্রামের নুর আলীর ছেলে এবং আওয়ামী লীগের প্রচার সম্পাদক ছিলেন। পরিবহন ব্যবসায়ীর সাথে শামীম হোসেন নিযুক্ত ছিলেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৬টার দিকে রাতে শামিম নাজিরপুর নীলু মার্কেটের একটি দোকানে বসে গল্প করছিলেন। এমন সময় একদল সন্ত্রাসী তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজনরা জানান, শামিম গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে হিমায়েতপুর ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধুর পক্ষে কাজ করেন।

এদিকে নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধুও দাবি করেন নিহত শামিম তার একনিষ্ঠ কর্মী ছিলেন। এবারের নির্বাচনে শামিম তার পক্ষে জোরালোভাবে কাজ করেছেন। এজন্যই তাকে হত্যা করা হয়েছে। তিনি বলেন, রাত সাড়ে ৬টার দিকে তিনি শামিমসহ অন্য কয়েকজন কর্মীকে নিয়ে হাটে গল্প করছিলেন। এসময় অতর্কিতভাবে সন্ত্রাসীরা এসে কয়েক রাউন্ড গুলি করে চলে যায়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং গুলিবিদ্ধ শামীমকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ টহল দিচ্ছে গোটা এলাকায়।

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর হিমায়েতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জামায়াত সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম নির্বাচিত হন এবং নৌকার প্রার্থী মঞ্জুরুল আলম মধু ও স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম নিলু পরাজিত হন।