চট্টগ্রামে নতুন শনা্ক্ত ৯, মৃত্যু শূন্য

চট্টগ্রামে নতুন শনা্ক্ত ৯, মৃত্যু শূন্য

চট্টগ্রামে নতুন শনা্ক্ত ৯, মৃত্যু শূন্য

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ০ দশমিক ৬০ শতাংশ। এ সময় শহর ও গ্রামে কোনো রোগির মৃত্যুর খবর পাওয়া যায়নি। চট্টগ্রামের জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষার জন্য নির্ধারিত ১৫ ক্লিনিক্যাল ল্যাবরেটরির সাতটিতে গতকাল নমুনা পরীক্ষা হয়েছে।

 অবশিষ্ট আটটিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি। এক হাজার ৪৮৯টি নমুনায় নতুন শনাক্ত ৯ জীবাণুবাহকের মধ্যে শহরের ৮ ও রাঙ্গুনিয়া উপজেলার একজন।

 জেলায় করোনাভাইরাসে এ পর্যন্ত মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৬৪২ জন। এর মধ্যে শহরের ৭৪ হাজার ২৭১ এবং গ্রামের ২৮ হাজার ৩৭১ জন। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, শুক্রবার সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে। এখানে ৫৪০ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ৩ জন পজিটিভ চিহ্নিত হন।  
ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২৭৮টি নমুনায় শহরের একটি সংক্রমিত পাওয়া যায়। 

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৫১১টি নমুনার মধ্যে শহর ও গ্রামের একটি করে ২ জনের করোনা জীবাণুর উপস্থিতি ধরা পড়ে। এপিক হেলথ কেয়ার হাসপাতালে ১৩ জনের নমুনার মধ্যে শহরের ৩ জন আক্রান্ত হয়।

এদিকে, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২, মেডিকেল সেন্টার হাসপাতালে ১০৯ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।  তিন ল্যাবে পরীক্ষিত ১৪৬ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।