তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

মাউন্ট মঙ্গানুই টেস্টে তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ প্রথম ইনিংসে  নিউজিল্যান্ডের  দেওয়া ৩২৮ রানের জবাবে বাংলাদেশ ৬ উইকেট হারিকে করেছে ৪০১ রান।  মুমিনুল আর লিটনের দায়িত্বশীল ব্যাটিংয়ের ওপর ভর করে স্বাগতিকদের ৭৩ রানের লিড দিতে সক্ষম হয়েছে। যদিও এই দুই ব্যাটসম্যান সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন।

সোমবার (৩ জানুয়ারি) মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিনে ৭০ রানে অপরাজিত থাকা মাহমুদুল হাসান জয় তৃতীয় দিনের শুরুতে মাত্র ৮ রান যোগ করে ৭৮ রান করে ফিরে যান।

এরপর উইকেটে এসে অনেক্ষণ টিকে থাকলেও ইনিংস বড় করতে পারেননি মুশফিকুর রহিম। ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হওয়ার আগে একটি চারে ১২ রান করেন দেশসেরা এই ব্যাটার।

তবে দলীয় অধিনায়ক মুমিনুল হককে সঙ্গে নিয়ে দারুন খেলছিলেন লিটন দাস। পঞ্চম উইকেট জুটিতে তারা ৩১৭ বলে ১৫৮ রানের পার্টনারশিপ গড়েছিলেন। কিন্তু দলীয় ৩৬১ রানে ৮৮ রান করে এলবির ফাঁদে পড়েন মুমিনুল হক। তার কিছক্ষণ পরেই হতাশ করলেন লিটনও। ব্যক্তিগত ৮৬ রানে টম ব্লান্ডেলকে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি।

তৃতীয় দিন শেষে ইয়াসির আলী ১১ ও মেহেদী হাসান মিরাজ ২০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। টাইগারদের দলীয় সংগ্রহে ১৬৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান।

এর আগে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৮ রান করে।