হার্ডলসে টানা ষষ্ঠ স্বর্ণপদক জয় ইবির তামান্নার

হার্ডলসে টানা ষষ্ঠ স্বর্ণপদক জয় ইবির তামান্নার

হার্ডলসে টানা ষষ্ঠ স্বর্ণপদক জয় ইবির তামান্নার

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় ৪৫তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় অংশ নিয়ে ১০০ মিটার হার্ডলস ইভেন্টে টানা ষষ্ঠ বারের মতো স্বর্ণ পদক জিতেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী তামান্না আক্তার।

প্রতিযোগিতায় তিনি বাংলাদেশ নৌবাহিনীর হয়ে তিনটি ইভেন্টে অংশ নিয়ে সবকটিতেই পদক জয় করেন। এর মধ্যে দুটিতে স্বর্ণপদক ও একটিতে রৌপ্যপদক পেয়েছেন তিনি। মঙ্গলবার (৫ জানুয়ারি) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ১০০ মিটার হার্ডলসে ১৪.৭৯ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন তামান্না। এছাড়া, প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া ৪০০ মিটার হার্ডলসেও স্বর্ণপদক জয় করেন তিনি এবং ৪ গুণিতক ১০০ মিটার রিলে প্রতিযোগিতায় রৌপ্যপদক লাভ করেন তামান্না।

পদক জয়ের বিষয়ে তিনি বলেন, ‘তিনটি ইভেন্টে অংশ নিয়ে প্রতিটিতেই পদক পেয়েছি এটি অনেক  আনন্দের। বেস্ট টাইমিং পেয়েছিলাম। ৪০০ মিটার হার্ডলস এবার প্রথমবার অনুষ্ঠিত হয়েছে এবং সেটাতে স্বর্ণ জয় করতে পারাটা অবশ্যই অনেক ভালোলাগার। আশা করি আগামীতে আন্তর্জাতিক পর্যায়েও ভালো কিছু করতে পারবো।’

তামান্না জানান, এরআগে তিনি দেশের মাটিতে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে মোট ২২টি স্বর্ণপদক ও আন্তর্জাতিক পর্যায়ে একটি স্বর্ণপদক লাভ করেছেন। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি তিন দিনব্যাপী প্রতিযোগিতা শেষ হয়। এবারের আসরে ৪০টি ইভেন্টে মোট ৪০০ জন প্রতিযোগী অংশ নেন।