গাইবান্ধায় ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

গাইবান্ধায় ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

গাইবান্ধায় ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

দিশারী ও হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সির সহযোগিতায় “দারিদ্র থেকে সফল স্বাস্থ্য” প্রকল্পের আওতায় গর্ভবতী, প্রসূতী, শিশু ও দারিদ্র অসুস্থ মহিলাদের সুস্বাস্থ্য নিশ্চিতের লক্ষ্যে ফ্রী মেডিকেল ক্যাম্পে অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় গাইবান্ধা সুন্দরগঞ্জের চন্ডিপুর ইউনিয়নের পাঁচপীর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকরা দিনব্যাপী বিনামূল্যে রোগীদের বিভিন্ন বিষয়ে চিকিৎসাসেবা ও পরামর্শ দিয়েছেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সির ব্যবস্থাপনা পরিচালক আল কাওছার, দিশারী সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও “দারিদ্র থেকে সফল স্বাস্থ্য” প্রকল্পের পরিচালক মোঃ লিটন মন্ডল, রেনু ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম, দিশারীর ট্রেজারার মোঃ হারুন অর রশিদ, পাঁচপীর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ।

দারিদ্র থেকে সফল স্বাস্থ্য” প্রকল্পের পরিচালক মোঃ লিটন মন্ডল বলেন, ‘সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে “দিশারী ও হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সি” সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিদের বিভিন্ন ধরনের সামাজিক কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় “দারিদ্র থেকে সফল স্বাস্থ্য” প্রকল্পের আওতায় মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছি। ক্যাম্পে গাইনী ডাক্তারের মাধ্যমে গর্ভবতী, কিশোরী, প্রসূতী, শিশু সহ দারিদ্র অসুস্থ মহিলাদের ফ্রী চিকিৎসাসেবা ও বিভিন্ন স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দিশারী ডিপিও, সেচ্ছাসেবী, অলাভজনক এনজিও। এটি গাইবান্ধা জেলায় প্রতিবন্ধী সহ সামাজের পিছিয়ে জনগোষ্ঠিদের নিয়ে স্বাস্থ্য, শিক্ষা, নিরাপদ পানি, স্যানিটেশন, ইমাজেন্সি রিলিফ, ইয়ুথ ইম্প্রভমেন্ট, পেস বিল্ডিং সহ বিভিন্ন সহযোগিতা করে আসছে। বর্তমানে দিশারী ও হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সি গাইবান্ধা জেলার ৭টি উপজেলায় “দারিদ্র থেকে সফল স্বাস্থ্য” প্রকল্পের আওতায় স্বাস্থ্য নিয়ে কাজ করছে।