পাবনায় পক্ষকালব্যাপী বইমেলার উদ্বোধন

পাবনায় পক্ষকালব্যাপী বইমেলার উদ্বোধন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পাবনায় দুই সপ্তাহব্যাপী বইমেলা শুরু হয়েছে

পাবনা প্রতিনিধি: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পাবনায় দুই সপ্তাহব্যাপী বইমেলা শুরু হয়েছে। রোববার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভাষা সৈনিক ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র পাবনার রফিকুল ইসলাম বকুল (স্বাধীনতা চত্বর) এ দুই সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন করেন। পাবনার একুশে বই মেলা উদযাপন পরিষদের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়েছে।

পাবনার একুশে বইমেলা উদযাপন পরিষদের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট হাবিবুর রহমান স্বপনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, বিশেষ অতিথি ছিলেন পাবনা পৌর মেয়র মোঃ শরিফ উদ্দিন প্রধান, নাগরিক মঞ্চ পাবনার সভাপতি ইদ্রিস আলী বিশ্বাস, জেলা গণতান্ত্রিক পার্টির সভাপতি সুলতান আহমদ বুড়ো, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক বেলায়েত আলী বিল্লু। অনুষ্ঠান সঞ্চালনা করেন আসাদ বাবু।

বক্তারা বলেন, 'বইমেলার মাধ্যমে যেমন সৃজনশীল লেখক ও পাঠকের সমাগম বৃদ্ধি পায় পাশাপাশি জ্ঞানভিত্তিক সমাজ গঠনে ভূমিকা রাখে।'

বই মেলা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর মেলায় ৪৮টি স্টল বসানো হয়েছে।

প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ বইপ্রেমীদের জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন বিকেল ৪টা   থেকে মেলায় প্রতিদিন আলোচনা সভার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানায় মেলা কতৃপক্ষ।

মেলা প্রাঙ্গণে প্রবেশের ক্ষেত্রে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে প্রবেশের জন্য কর্তৃপক্ষ  থেকে অনুরোধ করা হয়েছে।