বশেমুরবিপ্রবি ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় ইবিতে মানববন্ধন

বশেমুরবিপ্রবি ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় ইবিতে মানববন্ধন

বশেমুরবিপ্রবি ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় ইবিতে মানববন্ধন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রীকে গণধর্ষণের সাথে জাড়িতদের সবোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীরা। শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর রোড চাইল্ডের (সিআরসি) ব্যনারে ক্যাম্পাসের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এ কর্মসূচী পালন করেন তাঁরা।

এসময় শিক্ষার্থীরা ‘সোনার বাংলায়, ধর্ষকদের ঠাঁই নাই’, ‘শিক্ষার্থী সকল এক হও, ধর্ষকদের রুখে দাও’, ‘আমার বোন ধর্ষিত কেন?’, ‘ধর্ষকদের ফাঁসি চাই’,  ইত্যাদি স্লোগান সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘গোপালগঞ্জের ঘটনা প্রমাণ করেছে দেশে শিক্ষার্থীরা নিরাপদ নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। যারা এই ঘৃণ্য কাজের সাথে জড়িত দ্রুত সময়ের মাঝে তাদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। একইসঙ্গে পরবর্তীতে এ ঘটনার প্রতিবাদে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের উপর যে ন্যাক্কারজনক হামলা হয়েছে সেই হামলাকারীদেরকেও চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে হবে।’

মানবন্ধনে সংগঠনটির সভাপতি আতিকুর রহমান, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, সাবেক সহ-সভাপতি ইবনে মনির হোসেনসহ সংগঠনের সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।