বিদেশে পালাতে গিয়ে বিমানবন্দরে হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

বিদেশে পালাতে গিয়ে বিমানবন্দরে হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

ছবি: প্রতিনিধি

পাবনা প্রতিনিধি: বিদেশে পালিয়ে যাওয়ার সময় বিমানবন্দর থেকে পাবনার সদর উপজেলার আতাইকুলার চরমপন্থি দলের নেতা বিল্লাল মিশরী হত্যা মামলার প্রধান আসামী চরমপন্থি দলের আরেক নেতা মোঃ নাজিম (৩৮) প্রামাণিককে  গ্রেফতার করেছে পুলিশ। এনিরয় এই হত্যাকান্ডের ঘটনায় মোট ৫ জনকে গ্রেফতার করা হলো।

শনিবার (২৬  ফেব্রুয়রি) সন্ধ্যা ৭টার দিকে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার রাতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইমিগ্রেশন পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করে আতাইকুলা থানা পুলিশের একটি টিম।

গ্রেফতারকৃত আসামী মোঃ নাজিম প্রামাণিক পাবনা আতাইকুলা থানার সাদুল্লাপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের  আব্দুল রহিমের ছেলে। গ্রেফতারের পর বিভিন্ন স্থানে তাকে নিয়ে অভিযান চালায় পুলিশ। এ সময় আসামীর স্বীকোরোক্তি অনুযায়ী হত্যাকান্ডে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জালাল উদ্দিন জানান, বিল্লাল মিশরী হত্যার ঘটনায় চরমপন্থি সংশ্লিষ্টতার বিভিন্ন সূত্র ধরে তদন্তে নামে পুলিশ। আসামী মোঃ নাজিম প্রামাণিক গ্রেফতার এড়ানোর জন্য পালিয়ে বিদেশে যাচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে ঢাকায় একটি টিম পাঠানো হয়। এয়ারপোর্ট ইমিগ্রেশন থেকে ইমিগ্রেশন পুলিশের সহায়তায়  প্রধান আসামী চরমপন্থি দলের নেতা মোঃ নাজিম প্রামানিককে থানা পুলিশ  গ্রেফতার করে পাবনার আতাইকুলা থানায় নিয়ে আসে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রোকনুজ্জামান সরকার জানান, গ্রেফতারের পর স্বীকারোক্তির ভিত্তিতে পুলিশ আসামীকে তার বাড়িসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়। এসময়  আসামীর বাড়ির পেছনের বাঁশঝাড়ের ভিতরে মাটির নিচে পুঁতে রাখা হত্যাকান্ডে ব্যবহৃত একটি রিভলবার উদ্ধার করে। পরে শনিবার সন্ধ্যায় হত্যাকান্ডের স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাবনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, বিল্লাল মিশরী এক সময় নাজিমের সাথে একই দলের সদস্য ছিল। হত্যাকান্ডের কিছুদিন আগে সে দল ত্যাগ করে নতুন দল গঠনের চেষ্টা করে। এতে ক্ষুব্ধ হয়ে নাজিম তার সহযোগিদের নিয়ে বিল্লালকে পরিকল্পিতভাবে গুলি করে হত্যা করেছে বলে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৭ জুন রাত সাড়ে ৯টার দিকে পাবনা সদরের সাদুল্লাপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের বাজারসংলগ্ন জামে মসজিদের সামনে সর্বহারার শ্লোগান দিয়ে বিল্লালকে গুলি করে হত্যা করে মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায় এবং মৃতদেহ গুমের চেষ্টা করে। বিল্লাল সাদুল্লাপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের মোঃ আব্দুল করিমের ছেলে। তিনি নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দল সর্বহারা পার্টির স্থানীয় নেতা ছিলেন। এ হত্যাকান্ডের বিভিন্ন সময়ে চার আসামীকে গ্রেফতার করা হয়। বর্তমানে তারাও জেলহাজতে রয়েছে।