কুবি রোভার স্কাউটের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

কুবি রোভার স্কাউটের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

কুবি রোভার স্কাউটের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্পের অংশ হিসেবে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রোভার স্কাউট গ্রুপ। বুধবার (২রা মার্চ) সকাল ১১টা থেকে ৫টি উপদলে ভাগ হয়ে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ, ব্যাডমিন্টন কোর্ট ও প্রশাসনিক ভবনসহ বিভিন্ন জায়গায় এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করেন স্কাউট সদস্যরা। এই পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযানে বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সদস্যরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন বলে জানান সিনিয়র রোভারমেট আব্দুর রহমান।

 তিমি বলেন, আমরা যেহেতু ক্যাম্পাসের শিক্ষার্থী আমাদেরও দায়িত্ব ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা রাখা। স্কাউট একটা সেচ্ছাসেবী সংগঠন হিসাবে সবসময় ভালো কাজের মাধ্যমে এগিয়ে নিয়ে যেতে চাই। তাছাড়া আমাদের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন থাকলে, মন-মানসিকতা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে।

 রোভারমেট মোঃ এমরান বলেন, আমি একজন স্কাউটের সদস্য হিসাবে নিজেকে সবসময় মানুষের সেবায় নিয়োজিত রাখি। আমাদের এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে ক্যাম্পাসকে পরিবেশ দূষণ মুক্ত রাখতে চাই৷ উল্লেখ্য, গতকাল (১লা মার্চ) কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউট গ্রুপের তিনদিন ব্যাপি বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্পের উদ্বোধন করা হয়।

স্কাউট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ক্যাম্পের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপ সম্পাদক ও ইউনিট লিডার এবং লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জিয়া উদ্দিন এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও গার্ল-ইন-ইউনিট লিডার জান্নাতুল ফেরদৌস। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে৷