জাতীয় শিশু দিবস উপলক্ষে কুবির ইংরেজি বিভাগের নানা আয়োজন

জাতীয় শিশু দিবস উপলক্ষে কুবির ইংরেজি বিভাগের নানা আয়োজন

জাতীয় শিশু দিবস উপলক্ষে কুবির ইংরেজি বিভাগের নানা আয়োজন

কুবি প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ইংরেজি বিভাগের রিডিং সার্কেলের উদ্যোগে আয়োজন করা হয় বর্ণাঢ্য আয়োজন। বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা বারটায় বিভাগে এই আয়োজন করা হয়। এসময় দেয়ালিকা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এফ এম মঈন উদ্দিন।

ইংরেজি বিভাগের সহযোগী সংগঠন লিবারেল মাইন্ডসের রিডিং সার্কেলের উদ্যোগে আয়োজিত হয় রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রধান এবং দেয়ালিকা উদ্বোধন। এসময় উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. বনানী বিশ্বাস ও লিবারেল মাইন্ডস এর উপদেষ্টা সহকারী অধ্যাপক শারমিন সুলতানা, লিবারেল মাইন্ডস এর আহ্বায়ক ও সহকারী অধ্যাপক রেনেসাঁস আহমেদ সায়মা বিভাগের প্রভাষক তারিন বিনতে এনাম, সাহিদা আফরিন এবং কাজী ফাখেরা নওশীন ও বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

রিডিং সার্কেলের আহবায়ক আনিসুর রহমান বলেন, ' বঙ্গবন্ধু স্মরণীয় হয়ে থাকবে বাংলাদেশের প্রতিটি মানুষের হৃদয়ে। একটি দেশকে স্বাধীন করার জন্য তিনি যে একক নেতৃত্ব দিয়েছেন তা চিরস্মরণীয়। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয় পুরো বিশ্বের সামনে উজ্জ্বল এক মহাপুরুষ'। নাফিস আহমেদ বলেন, 'বঙ্গবন্ধু চির স্মরণীয় হয়ে থাকবে আমাদের প্রতিটি সৃষ্টিশীল কাজকর্মে। মূলত বঙ্গবন্ধুকে স্মরণীয় রাখতে আমাদের আয়োজন। ১৯২০ সালে বাংলাদেশ আজকের এইদিনে এমন একজন মহাপুরুষকে পেয়েছে যার হাত ধরেই স্বাধীন হয় পরাধীন একটা দেশ।'