কুবিতে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা খুঁজে পাচ্ছে না প্রকৌশল দপ্তর

কুবিতে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা খুঁজে পাচ্ছে না প্রকৌশল দপ্তর

ফাইল ছবি

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আবাসিক চারটি হলে বিদ্যুৎ নেই গত বুধবার রাত থেকে । বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী দপ্তরের বিদ্যুৎ বিভাগ এখনো খুঁজেই বের করতে পারেনি এ বিদ্যুৎ বিভ্রাটের কারণ। ফলে ভোগান্তিতে পড়েছেন হলের আবাসিক শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলের শিক্ষার্থীদের সাখে কথা বলে জানান যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনগুলোতে বিদ্যুৎ থাকলেও গত বুধবার থেকে বিদ্যুৎ নেই বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হল নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল, কাজী নজরুল ইসলাম হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ ধীরেন্দ্রনাথ হলে।

এতে পানি সংকট, পড়াশোনার ব্যাঘাত, ঘুমের সমস্যা ও মশার কামড়ে অতিষ্ঠ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী কাজী দেলোয়ার শরীফ বলেন, বিদ্যুৎ নেই গত তিনদিন। গোসল করতে গেলে পানি থাকে না, ঘুমাতে পারি না মশার কামড় ও গরমের কারণে। এই সমস্যার দ্রুত সমাধান না হলে আমাদের পরীক্ষার পিপারেশন ও এসাইনমেন্ট কোন কিছুই জমা দিতে পারব না।

এ বিষয়ে প্রকৌশল দপ্তরের প্রকৌশলী জাকির হোসেন বলেন, আমরা গত তিনদিন যাবত চেষ্টা করছি কী সমস্যা তা খুঁজে পেতে। সমস্যা চিহ্নিত করতে না পারার কারণে হলগুলোতে বিদ্যুৎ সংযোগ দিতে আমরা ব্যর্থ হচ্ছি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দাঁয়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, 'কেউই আগে আমাকে জানায়নি। এটা খুবই ভয়াবহ ব্যাপার। আমি আমাদের এখানে যোগাযোগ করব, দরকার হলে পিডিবেতেও৷'