টিপ পরায় হেনস্তা : পুলিশ সদস্য চিহ্নিত

টিপ পরায় হেনস্তা : পুলিশ সদস্য চিহ্নিত

প্রতীকী ছবি

রাজধানীর ফার্মগেট এলাকায় কপালে টিপ পরা নিয়ে শিক্ষিকাকে হেনস্তার ঘটনায় অভিযুক্ত এক পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে হেফাজতে নেয়া হয়েছে। তার নাম নাজমুল তারেক। তিনি পুলিশ লাইন থেকে সংযুক্ত হয়ে ভিআইপি, ভিভিআইপিদের নিরাপত্তার দায়িত্ব পালন করতেন।

সোমবার (৪ এপ্রিল) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার এ তথ্য জানান।

ডিসি বিপ্লব কুমার সরকার বলেন, যথাযথভাবে তদন্ত করে আমরা প্রকৃত ঘটনা সামনে আনবো। ওই কনস্টেবলের ব্যবহৃত মোটরসাইকেলটির কাগজপত্র যাচাই-বাছাই করা হয়েছে। এখন পর্যন্ত মোটরসাইকেলটি বৈধ মনে হয়েছে।

গত শনিবার (২ এপ্রিল) রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে কলেজে যাওয়ার পথে উত্ত্যক্তের শিকার হন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ড. লতা সমাদ্দার। তিনি অভিযোগ করেন, হেঁটে কলেজের দিকে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী একজন- ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন তাকে। ওই ব্যক্তির গায়ে পুলিশের পোশাক ছিল।

তিনি আরো অভিযোগ করেন, ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে তার পায়ের ওপর দিয়েই বাইক চালিয়ে চলে যান সেই ব্যক্তি। পরে এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন তিনি।