যশোরে একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার ৩

যশোরে একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার ৩

যশোরে একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার ৩

যশোরে চরমপন্থি সংগঠন নিউ বিপ্লবি কমিউনিষ্ট পার্টির নেতা একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরন সহ ৩ জনকে গ্রেফতার ও ১টি এক নলা বন্দুক জব্দ করেছে ডিবি পুলিশ।

ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার আজ দুপুরে সাংবাদিকদের জানান, মণিরামপুর ও অভয়নগর থানার ২ টি ক্লুলেস হত্যা মামলায় ডিবি পুলিশ চরমপন্থী সংগঠনের ১২ জন সদস্যকে গ্রেফতার করে। তাদের হেফাজত থেকে একাধিক অবৈধ অস্ত্রগুলি উদ্ধার করা হয় । এ সময় আরও জানা যায় আসামীরা নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টির কথিত চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে অভয়নগর ও মনিরামপুর এলাকার বিভিন্ন ইউনিয়নের মেম্বার ও বীত্তশালী ব্যক্তিদের ফোন করে চাঁদা চেয়ে না পেয়ে হত্যা করে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছে। তারই ধারাবাহিকতায় সুন্দলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নব-নির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকারকে হত্যা করে। এর আগে তাদের দলীয় সদস্য প্রকাশ মল্লিক ওরফে বৃটিশকে হত্যা করে। এ ঘটনায় কথিত চরমপন্থি সংগঠনের নেতা কিরন ওরফে বাদল ওরফে কিশোর ওরফে মাহমুদুর রহমান তপন আত্মগোপনে থাকে। তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে একাধিক ছদ্মনামধারী চরমপন্থী দলের নেতা কিরনকে গ্রেফতারের উদ্দেশ্যে গত  ১৯এপ্রিল থেকে  দেশের বিভিন্ন এলাকায় ডিবি পুলিশ অভিযান পরিচালনা করে। পরবর্তীতে মাদারীপুর জেলার সদর থানা এলাকায় অভিযান চালিয়ে পুরাতন বাজার এলাকা থেকে ছদ্মনামধারী কথিত চরমপন্থি নেতা কিরনকে গ্রেফতার করে । সে ২টি হত্যার সাথে নিজেকে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে অভয়নগর থানার রামসারা এলাকায় অভিযান চালিয়ে তার সহযোগী ২ জনকে অবৈধ আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কিরণ পটুয়াখালী জেলার সদর উপজেলার পুরান বাজার এলাকার মৃত নারায়ন চন্দ্র সাহার ছেলে,তার আসল নাম  বাসুদেব সাহা ওরফে তিল্লক ওরফে কিরন ওরফে তপন ওরফে বাদল ।

কিরণের সহযোগী অভয়নগর থানার রামসরা গ্রামের নিখিল মন্ডলের ছেলে দিপংকর মন্ডল এবং একই এলাকার মৃত প রাম মন্ডলের ছেলে কৃষ্ণপদ মন্ডল।

এদের কাছ থেকে ১  টি অবৈধ এক নালা বন্দুক,২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

উল্লেখ্য গত ২০২১ সালের  মনিরামপুর থানার মনোহরপুরের একটি মাছের ঘেরের মধ্যে প্রকাশ মল্লিক ওরফে বৃটিশ নামক এক চরমপন্থি সদস্যের লাশ পাওয়া যায়। এছাড়া গত ১০ জানুয়ারী রাতে অভয়নগর থানার ৩নং সুন্দলী ইউনিয়নের হরিশপুর গ্রামের হরিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে মাঠে ঐ ইউনিয়নের ১নং ওয়ার্ডের নব-নির্বাচিত মেম্বার উত্তম সরকারকে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা গুলি করে হত্যা করে ফেলে চলে যায়। এই ২টি ঘটনায় পৃথক পৃথকভাবে মামলা হয়।