পাবনায় অবৈধ অস্ত্রসহ ভাইরাল হওয়া ছাত্রলীগ নেতাকে ধরতে পুলিশ মরিয়া

পাবনায় অবৈধ অস্ত্রসহ ভাইরাল হওয়া ছাত্রলীগ নেতাকে ধরতে পুলিশ মরিয়া

পাবনায় অবৈধ অস্ত্রসহ ভাইরাল হওয়া ছাত্রলীগ নেতাকে ধরতে পুলিশ মরিয়া

পাবনার সুজানগর উপজেলার এক যুবকের হাতে পিস্তল হাতে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তার নাম আবু বক্কর সিদ্দিকী রাতুল।

সদ্য বিলুপ্ত পাবনা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম জানান, রাতুল সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি সদ্য বিলুপ্ত পাবনা জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ছিলেন।

পুলিশ জানায়, অস্ত্রধারী যুবক রাতুল মানিকহাট ইউনিয়নের গাবগাছি গ্রামের মোস্তফা কামাল বাবুর ছেলে ও পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সহযোগী অধ্যাপক।

সুজানগর উপজেলার ক্ষমতাসীন দলের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, রাতুল উপজেলার বিভিন্ন নেতার পৃষ্ঠপোষকতায় ছাত্রলীগের রাজনীতিতে জড়িত। দীর্ঘদিন ধরে সে তার পিস্তল দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে আসছে এবং বিভিন্ন অপকর্মের সাথে জড়িত।

রাতুল মাদক ব্যবসার সঙ্গেও জড়িত বলে একাধিক নেতা জানিয়েছেন। তারা আরও বলেন, রাতুলের বিরুদ্ধে অভিযোগ থাকা সত্ত্বেও জেলা সংগঠন কোনো ব্যবস্থা না নেয়ায় আমরা ক্ষুব্ধ।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বলেন, ছবি ফেসবুকে প্রকাশের পরপরই আমরা খবর পাই। তার নামে পিস্তলের লাইসেন্স নেই। আমি বিষয়টি তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে অস্ত্রধারী যুবকদের আইনের আওতায় আনব। তাকে ধরতে ইতিমধ্যে বেশ কয়েকটি অভিযান চালানো হচ্ছে।”

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মোঃ মাসুদ আলম বলেন,“আমরা ইতোমধ্যেই রাতুলের বিরুদ্ধে তদন্তে একাধিক অভিযোগ সংগ্রহ করেছি। এটি মূলত ২০১৭ সালের একটি ভাইরাল ছবি। তারপরও তার কাছে থাকা অস্ত্রটি অবৈধ। সে পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।”