বাসের ধাক্কায় আহত হয়ে চিকিসাধীন অবস্থায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

বাসের ধাক্কায় আহত হয়ে চিকিসাধীন অবস্থায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

বাসের ধাক্কায় আহত হয়ে চিকিসাধীন অবস্থায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

সড়ক দূর্ঘটনায় মারাত্মক আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তাহসিব হোসেন নামের ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি আল-কোরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। শুক্রবার (৬ মে) রাত ৮ টার দিকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাহসিব শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শনিবার বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

সহপাঠী ও বিভাগীয় সূত্রে জানা গেছে, তাহসীবের বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। শনিবার বাদ যোহর নিজ বাড়িতে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। এর আগে গত পহেলা মে ঝিনাইদহ জেলার ভাটই বাজার এলাকায় সাইকেলে চালানোর সময় একটি বাসের ধাক্কায় সড়কে পড়ে গিয়ে তার মাথার পিছনের হাড় ভেঙ্গে যায় এবং মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে। পরে সেখান থেকে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে নেওয়ার পরামর্শ দেন। সেখান থেকে চিকিৎসকরা দ্রুত ঢাকায় নেওয়ার পরামর্শ দেন।

পরে গত ৪ মে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি করানো হলে প্রথমদিনেই আইসিইউতে নেওয়া হয়। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক থাকলেও গতকাল শুক্রবার বিকেলে হঠাৎ করেই অক্সিজেন সেচুরেশন কমে যায়। পরে রাত ৮ টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে পরিবার ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। 

বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, একজন মেধাবী শিক্ষার্থীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাহসিবের আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আমরা বিভাগের পক্ষ থেকে একটি দোয়ার আয়োজন করবো।