পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালককে অবাঞ্ছিত ঘোষণা

পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালককে অবাঞ্ছিত ঘোষণা

পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালককে অবাঞ্ছিত ঘোষণা

দীর্ঘদিনের নানাবিধ অব্যবস্থাপনা, দুর্ণীতি, অনিয়ম এবং এক চিকিৎসক শারীরিক ভাবে লাি ত হওয়ার ঘটনায় কোন ব্যবস্থা গ্রহণ না করার অভিযোগে পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডাঃ ওমর ফারুক মীরকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন চিকিৎসক-কর্মচারীরা।

রোববার(০৮ মে) সকাল আটটার দিকে হাসপাতালে চিকিৎসক কর্মকর্তারা একত্রিত হয়ে বিক্ষোভ করতে থাকেন। সাড়ে আটটার দিকে হাসপাতালের সহকারী পরিচালক ওমর ফারুক মীর তার চেম্বারে ঢুকতে গেলে চিকিৎসক কর্মকর্তারা বাধা দেন। এসময় বিক্ষোভকারীদের সাথে সহকারী পরিচালকের ধাক্কাধাক্কি হয়। এক পর্যায় বিক্ষোভকারীরা সহকারী পরিচালক কে হাসপাতালে অবাঞ্ছিত ঘোষণা করেন।

বিক্ষোভকারীদের অভিযোগ এই সহকারী পরিচালক হাসপাতালে যোগদানের পর থেকে নানা অনিয়ম, অব্যবস্থাপনার মধ্যদিয়ে হাসপাতালের প্রশাসনিক কাজ চলছে। সম্প্রতি পাবনা সদর উপজেলার টেবুনিয়া বাজার এলাকায় কতিপয় সন্ত্রাসী পাবনা জেনারেল হাসপাতালের নাক, কাল গলা বিশেজ্ঞ ডাঃ কামরুজ্জামান নয়নকে শারীরিক ভাবে লাি ত করে। বিষয়টি হাসপাতালের পরিচালককে জানানো হলেও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি।

এব্যাপারে হাসপাতালের সহকারি পরিচালক ডা. ওমর ফারুক মীর সাংবাদিকদের বলেন, ‘হাসপাতালের কিছু কর্মকর্তা-কর্মচারী হাসপাতালের নানা অনিয়মের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে আমি ব্যবস্থা গ্রহণ করেছিলাম। সেই ক্ষোভেই তারা আমার বিরুদ্ধে আন্দোলনে নেমেছে। আমাকে কার্যালয়ে ঢুকতে দেয়নি। আমি ঢুকতে গেলে আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে।’

এবিষয়ে পাবনা জেলা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। হাসাতালে সহকারী পরিচালক এবং চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে একটি ঘটনা ঘটেছে। বিষয়টি বিভাগীয় পরিচালককে জানানো হয়েছে। তিনিই এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে এ কর্মকর্তা জানান।’