পাবনায় ভারতীয় নাগরিককে হত্যা ঘটনায় নারীর যাবজ্জীবন

পাবনায় ভারতীয় নাগরিককে হত্যা ঘটনায় নারীর যাবজ্জীবন

পাবনায় ভারতীয় নাগরিককে হত্যা ঘটনায় নারীর যাবজ্জীবন

বিষ পান করে এক ভারতীয় নাগরিককে হত্যার দায়ে মঙ্গলবার পাবনায় এক নারীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন পাবনার এক আদালত।মঙ্গলবার দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন।

একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেন আদালত।নিহত ভারতীয় নাগরিক হলেন-আজব লাল যাদব (৫০)। প্রেমের জেরে বিষ পানের দায়ে দন্ডপ্রাপ্ত আসামি নাসিমা আক্তার (৩০) তাকে হত্যা করে।

অভিযুক্ত নাসিমা আক্তার পাবনার ঈশ্বরদী উপজেলার কালিকাপুর গ্রামের সাইফুল্লাহর মেয়ে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাকে কারাগারে পাঠানো হয়।

আদালতের কোর্ট ইন্সপেক্টর সূত্রে জানা গেছে, আজব লাল যাদবকে গত ৬ মে ২০১৭ ঈশ্বরদীর কালিকাপুর গ্রামের সাইফুল্লাহর বাড়ি থেকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়।

ঈশ্বরদী থানার সাব ইন্সপেক্টর (এসআই) আবদুর রাজাজাক বাদী হয়ে বাড়ির মালিক সাইফুল্লাহর মেয়ে নাসিমাকে আসামি করে ঈশ্বরদী থানায় একটি হত্যা মামলা করেন।

২৮ মে, ২০১৪-এ, যাদব ঈশ্বরদীতে মিল শোধনাগারের ইনচার্জ হিসেবে যোগদান করেন। তিনি ২০২১ সালের ৫ অক্টোবর পর্যন্ত  খোনে কর্মরত ছিলেন।

১৬ অক্টোবর তাকে বরখাস্ত করা হয়। এরপর তিনি ভারতে চলে যান। কয়েকদিন আগে তিনি আবার ঈশ্বরদীতে আসেন। যাদবের কর্মস্থলের কাছে একটি হাসপাতালে কাজ করতেন নাসিমা। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।