ইসলামী বিশ্ববিদ্যালয়ে আত্মহত্যা ও মাদক বিরোধী ক্যাম্পেইন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আত্মহত্যা ও মাদক বিরোধী ক্যাম্পেইন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আত্মহত্যা ও মাদক বিরোধী ক্যাম্পেইন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আত্মহত্যা ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ মে) দুপুরে ক্যাম্পাসের ডায়না চত্বরে এর আয়োজন করে স্বেচ্ছাসেবামূলক সংগঠন ল' অ্যাওয়ারনেস অ্যান্ড এনলাইটেন্ড সোসাইটি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. রেহানা পারভিন, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন ও ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচেতনতামূলক বিভিন্ন আলোচনা করেন। 

প্রধান অতিথির বক্তব্যে ড. রেহানা পারভিন বলেন, 'আত্মহত্যা ও মাদক আমাদের সমাজের জন্য মারাত্মক ব্যাধি হয়ে দাঁড়িয়েছে। যার মূল কারণ হতাশা। প্রতিজন মানুষকে সৃষ্টিকর্তা ভিন্ন ভিন্ন যোগ্যতা দিয়ে পাঠিয়েছেন। সে হিসেবে প্রত্যেক্যেই নিজ জায়গা থেকে স্পেশাল। তাই হতাশাগ্রস্ত না হয়ে নিজেকে স্পেশাল করে গড়ে তোলার দায়িত্ব নিজেকেই নিতে হবে।'

সংগঠনের সহসভাপতি এস এ এইচ ওয়ালীল্লাহ'র সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক মোছাদ্দেক হোসেন ও অর্থ-সম্পাদক ফয়সাল আহমেদ সঞ্চালনায় বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চের আহ্বায়ক আখতার হোসেন আজাদ, সংগঠনের সাধারণ সম্পাদক আনিছুর রহমান চৌধুরীসহ অন্য সদস্যরা বক্তব্য রাখেন। এ সময় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।