পুরোনো সামগ্রী বিক্রিতে অনিয়ম, ইবির এস্টেট প্রধানকে অব্যাহতি

পুরোনো সামগ্রী বিক্রিতে অনিয়ম, ইবির এস্টেট প্রধানকে অব্যাহতি

পুরোনো সামগ্রী বিক্রিতে অনিয়ম, ইবির এস্টেট প্রধানকে অব্যাহতি

অনুমোদন ছাড়াই স্টোর রুম থেকে কম্পিউটারসহ পুরোনো জিনিসপত্র বিক্রির অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এস্টেট অফিসের ভারপ্রাপ্ত প্রধান টিপু সুলতানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কারণ দর্শানোর নোটিশের প্রেক্ষিতে তার দেওয়া জবাব সন্তোষজনক না হওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দাপ্তরিক সকল দায়িত্ব পালন থেকে তাকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩১ মে) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় স্টোরে রক্ষিত অব্যবহৃত মালামাল কম্পিউটার, সিপিইউ ও পুরোনো কাগজ বিক্রির বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উপর ভিত্তি করে এস্টেট অফিসের উপ-রেজিস্ট্রার টিপু সুলতানকে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে বলা হয়েছিল। তার প্রদত্ত জবাব কর্তৃপক্ষের নিকট সন্তোষজনক না হওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে তার দাপ্তরিক দায়িত্ব থেকে বিরত রাখা হলো। 

গত ২৬ ও ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের পুরোনো জিনিসের স্টোর রুম পরিষ্কারের কথা বলে এস্টেট অফিস প্রধান টিপু সুলতান ও তার সহযোগী উকিল উদ্দীন, বকুল হোসেন ও সাবু সেখানে থাকা পুরোনো জিনিসপত্র বিক্রি করেন। প্রায় একশ পুরোনো কম্পিউটার, ১০ থেকে ১২টি ফটোকপি মেশিন, প্রিন্টার, ১০ মণ রড, জানালার পুরোনো গ্রিল, ব্যবহারযোগ্য লোহার পাইপ এবং প্রায় সাড়ে চারশ কেজি কাগজ বিক্রি করেন।

এ দিকে, পৃথক আরেকটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘটনার বিষয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের জন্য উপাচার্য পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দিয়েছেন। জরুরী ভিত্তিতে ১০ কার্যদিবসের মধ্যে তাদেরকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।