তিন মাসের জন্য মাঠের বাইরে গ্র্যান্ডহোম

তিন মাসের জন্য মাঠের বাইরে গ্র্যান্ডহোম

নিউজিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম

পায়ের গোড়ালির ইনজুরির কারনে তিন মাসের জন্য মাঠের বাইরে ছিটকে পড়লেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ থেকে  নাম প্রত্যাহার  করে  নিয়েছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন নিজের চতুর্থ ওভারের পঞ্চম বলটি করার পর পায়ের ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন গ্র্যান্ডহোম। এরপর  করা  স্ক্যান রিপোর্টে দেখা যায় গ্র্যান্ডহোমের ডান পায়ের গোড়ালির লিগামেন্ট ছিড়ে গেছে। 
এই ইনজুরিতে ১০ থেকে ১২ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে গ্র্যান্ডহোমকে। ফলে নিউজিল্যান্ডের হয়ে সাদা বলে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন সিরিজগুলোতে খেলতে পারবেন না তিনি। 

ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ থেকে তার ছিটকে যাওয়া নিউজিল্যান্ডের জন্য বড় ধাক্কা। প্রথম টেস্টে ব্যাট হাতে অপরাজিত ৪২ রান ও বল হাতে ১ উইকেট নেন গ্র্যান্ডহোম। 

গ্র্যান্ডহোমের জায়গায় দলে নেয়া হয়েছে স্পিন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলকে। দলের সাথেই ছিলেন ব্রেসওয়েল। ইনজুরি আক্রান্ত হেনরি নিকোলসের ব্যাক-আপ হিসেবে দলে ছিলেন তিনি। পায়ের ইনজুরি কাটিয়ে সিরিজের দ্বিতীয় টেস্টের ফেরার সম্ভাবনা রয়েছে নিকোলসের। 

আগামী ১০ জুন থেকে নটিংহ্যামে শুরু হবে  ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট । প্রথম টেস্ট ৫ উইকেটে জিতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড। 

সূত্র: বাসস