আওয়ামী লীগের সংরক্ষিত নারী কাউন্সিলরদের নাম ঘোষণা

আওয়ামী লীগের সংরক্ষিত নারী কাউন্সিলরদের নাম ঘোষণা

ছবি: সংগৃহীত

ঢাকার দুই সিটি করপোরেশনের সংরক্ষিত নারী আসনে মনোনীত কাউন্সিলরদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। গতকাল রবিবার রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় তালিকাটি চূড়ান্ত করা হয়।

মনোনয়নপ্রাপ্তদের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে ১, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে হাসিনা বারী চৌধুরী, ২, ৩ ও ৫ নম্বর ওয়ার্ডে সালমা কামাল, ৪, ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডে শাহিদা আক্তার শীলা, ৬, ৭, ও ৮ নম্বর ওয়ার্ডে শিখা চক্রবর্ত্তী, ৯, ১০ ও ১১ নম্বর ওয়ার্ডে রাজিয়া সুলতানা ইতি, ১২, ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডে শামসুন্নাহার, ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে আমিনা বেগম রানু, ২২, ২৩ ৩৬ মিতু আক্তার, ২৪, ২৫ ও ৩৫ নম্বর ওয়ার্ডে নাজমুন নাহার হেলেন, ২৯, ৩০ ও ৩২ নম্বর ওয়ার্ডে শাহীন আক্তার সাথী, ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডে রোখসানা আলম, ৩৮, ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ডে মাহমুদা আলম, ৩৭, ৪১ ও ৪২ নম্বর ওয়ার্ডে কামরুন নাহার, ৪৩, ৪৪ ও ৪৫ নম্বর ওয়ার্ডে সোনিয়া সুলতানা হেনা, ৪৬, ৪৭ ও ৪৮ নম্বর ওয়ার্ডে মিনারা সুলতানা, ৪৯, ৫০ ও ৫১ নম্বর ওয়ার্ডে আবেদা আক্তার, ৫২, ৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ডে কমলা রানী মুক্তা।

এদিকে দক্ষিণ সিটি করপোরেশনে ২, ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে ফারজানা ইসলাম বিপ্লবী, ৫, ৬ ও৭ নম্বর ওয়ার্ডে মাকসুদা শমসের, ৮, ৯ ও ১০ নম্বর ওয়ার্ডে মিনু রহমান, ১, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে ফারহানা ইসলাম ডলি, ১৩, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ডে রোখসানা ইসলাম চামেলি, ১৬, ১৭ ও ২১ নম্বর ওয়ার্ডে নার্গিস মাহতাব, ১৪, ১৫ ও ১৮ নম্বর ওয়ার্ডে শিরিন গাফ্ফার, ২২, ২৩ ও ২৬ নম্বর ওয়ার্ডে নিলুফার রহমান, ২৪, ২৫ ও ২৯ নম্বর ওয়ার্ডে সাবিনা পারভীন, ২৭, ২৮ ও ৩০ নম্বর ওয়ার্ডে সেলিমা বেগম, ৩১, ৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ডে লুনা হুমায়ুন পারভীন, ৩৫, ৩৬ ও ৩৭ নম্বর ওয়ার্ডে শেফালি রানী মল্লিক, ৩৪, ৩৮ ও ৪১ নম্বর ওয়ার্ডে শাহীনূর বেগম, ৩৯, ৪০ ও ৪৯ নম্বর ওয়ার্ডে লাভলী চৌধুরী, ৪৮, ৫০ ও ৫১ নম্বর ওয়ার্ডে নাজমা বেগম, ৪২, ৪৩ ও ৪৪ নম্বর ওয়ার্ডে নাসিমা আহমেদ, ৪৫, ৪৬ ও ৪৭ নম্বর ওয়ার্ডে সাথী আক্তার, ৫২, ৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ডে জহুরা (জবা), ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ডে শেফালী আক্তার, ৫৮, ৫৯ ও ৬০ নম্বর ওয়ার্ডে শাহিদা বেগম, ৬১, ৬২ ও ৬৩ নম্বর ওয়ার্ডে ফারহানা ইয়াসমিন কুয়াশা, ৬৪, ৬৫ ও ৬৬ নম্বর ওয়ার্ডে মনিরা চৌধুরী, ৬৭, ৬৮ ও ৬৯ নম্বর ওয়ার্ডে শাহনাজ বেগম, ৭০, ৭১ ও ৭২ নম্বর ওয়ার্ডে সেলিনা খান এবং ৭৩, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ডে নাসরিন আহমেদ।

প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটিতে সংরক্ষিত ওয়ার্ড ১৮টি আর দক্ষিণ সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। সর্বমোট ৪৩টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।