বীমা নিয়ন্ত্রক সংস্থার নতুন চেয়ারম্যান জয়নুল বারী

বীমা নিয়ন্ত্রক সংস্থার নতুন চেয়ারম্যান জয়নুল বারী

বীমা নিয়ন্ত্রক সংস্থার নতুন চেয়ারম্যান জয়নুল বারী

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সরকারের সাবেক আমলা মোহাম্মদ জয়নুল বারী। আইডিআরএর নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছিলেন।

আজ বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ জয়নুল বারীর নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে।এর আগে গতকাল মঙ্গলবার আইডিআরএর চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন এম মোশাররফ হোসেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দেন। আজ বুধবার মোশাররফ হোসেনের পদত্যাগপত্র গ্রহণ করে এবং তার স্থলে জয়নুল বারীকে নিয়োগ দিয়ে নতুন প্রজ্ঞাপন জারি করে।

আইডিআরএর সদ্য বিদায়ী চেয়ারম্যান এম মোশাররফ হোসেনের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। সরকারি একাধিক সংস্থার তদন্তেও তার বিরুদ্ধে উত্থাপিত আর্থিক দুর্নীতির অভিযোগের সত্যতা মেলে। এ অবস্থায় এম মোশাররফ হোসেন পদত্যাগে বাধ্য হন বলে একাধিক সূত্রে জানা যায়।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জয়নুল বারীকে আগামী তিন বছরের জন্য আইডিআরএর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। যোগ দেয়ার তারিখ থেকে তার এ নিয়োগ কার্যকর হবে।