১১ দফা দাবিতে পাবিপ্রবির কর্মচারী পরিষদের মানববন্ধন

১১ দফা দাবিতে পাবিপ্রবির কর্মচারী পরিষদের মানববন্ধন

ছবি- নিউজজোন বিডি

পাবনা প্রতিনিধি: এগারো দফা দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) কর্মচারী পরিষদ মানববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে। বুধবার দুপুরে ক্যাম্পাস চত্বরে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী পরিষদ ইউজিসি কর্তৃক অভিন্ন নীতিমালার প্রতিবাদসহ ১১ দফা দাবিতে এ মানববন্ধন করেন। 

বক্তারা বলেন, ইউজিসি যে স্থায়ী বেতন কমিশন গঠন পূর্বক বঙ্গবন্ধু ঘোষিত ১৯৭৩ সালের ১০ ধাপে নবম পে স্কেল বাস্তবায়ন, কর্মচারী নিয়োগের ক্ষেত্রে জেলা কোট অনুসরণ, পোষ্য কোটা নিশ্চিতকরণসহ যে ১১ দফা দাবি ইউজিসিকে দেয়া হয়েছিল, ইউজিসি সে দাবিগুলো না মেনে, কারো সাথে আলোচনা না করে তাদের নিজেদের বানানো অভিন্ন নীতিমালা বাস্তবায়ন করতে যাচ্ছে। যেটা বিশ্ববিদ্যালয়ের সকল কর্মচারীর জন্য হুমকি। এ কারণে ১১ দফা দাবি বাস্তবায়নের জন্য সারাদেশে কর্মসূচি পালন করা হচ্ছে। এসব দাবি বাস্তবায়ন না হলে আগামীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারী পরিষদের সভাপতি ফজলে আলী তুষার, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, সাবেক সভাপতি জামসেদ পলাশ, সাবেক সাধারণ সম্পাদক শাহারয়িার পাভেল, পাবিপ্রবি কেন্দ্রীয় জামে মসজিদের মোয়াজ্জিন জাবিউল্লাহ মনি, কর্মচারী হাবিবুর রহমান, ইমান আলী প্রমুখ।

পরে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশন বরাবর কর্মচারীরা দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করেন।