নড়াইল থানার ওসিকে প্রত্যাহার

নড়াইল থানার ওসিকে প্রত্যাহার

নড়াইল থানার ওসিকে প্রত্যাহার

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীরকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার রাতে প্রত্যাহার করে খুলনায় রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) সংযুক্ত করা হয়। একই সাথে সদর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মাহামুদুর রহমানকে ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব দেয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে জেলা পুলিশ সুপার (এসপি) প্রবীর কুমার রায় জানান, রাতে খুলনা উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) কার্যালয় থেকে আসা এক চিঠির ভিত্তিতে শওকত কবীরকে প্রত্যাহার করা হয়েছে। তাকে আজ খুলনায় রেঞ্জ রিজার্ভ ফোর্স কার্যালয়ে যোগ দিতে বলা হয়েছে। তবে কী কারণে ওসি কবীরকে প্রত্যাহার করা হয়েছে সে ব্যাপারে কিছু জানাতে পারেননি পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১৮ জুন নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব ভারতের বিতর্কিত রাজনৈতিক নেতা নূপুর সাহাকে সমর্থন করে ফেসবুকে পোস্ট দেন। এই ঘটনায় বিক্ষুব্ধ জনতা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ছাত্রকে জুতার মালা পরানো হয়। ঘটনার পর এলাকাবাসী অভিযোগ করে বলেন, পুলিশ ও স্থানীয় প্রশাসন সময়তো ঘটনাস্থলে এলে ঘটনা এতদূর যেতো না। ওই শিক্ষকের অবমাননা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

এ ঘটনায় অভিযুক্ত ছাত্র ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কারাগারে আছে। বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। এর মধ্যে শনিবার রাতে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।