পদ্মা সেতুতে মোটরসাইকেল নিয়ে ওঠা তরুণকে জরিমানা

পদ্মা সেতুতে মোটরসাইকেল নিয়ে ওঠা তরুণকে জরিমানা

ছবি: সংগৃহীত

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিয়ে উঠা তরুণ খালেদ মাহফুজকে (২২) জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সরকারি আদেশ অমান্য করার অপরাধে তাঁকে এক হাজার টাকা জরিমানা করেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে খালেদ মাহফুজ (২২) মাওয়া প্রান্তের টোল প্লাজা দিয়ে মোটরসাইকেল চালিয়ে পদ্মা সেতুতে ওঠেন। জাজিরা প্রান্তে চলে এলে সেনাবাহিনীর টহল দলের সদস্যরা তাঁকে আটক করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুর ১২টার দিকে তাঁকে জাজিরার পদ্মা সেতু দক্ষিণ থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ওই তরুণের বাড়ি নড়াইলের নড়াগাতী থানার পানিপারা গ্ৰামে। তিনি ওই গ্রামের গোলাম মোস্তফার ছেলে। তিনি ঢাকা থেকে মোটরসাইকেল নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছিলেন।

টোল প্লাজায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল দল, টোল আদায়কারী কর্মকর্তা–কর্মচারী ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তারা সার্বক্ষণিক টোল প্লাজায় থাকেন। তাঁদের চোখ ফাঁকি দিয়ে ও টোল না দিয়ে বুধবার মাহফুজ মোটরসাইকেল চালিয়ে সেতুতে ওঠেন। পুরো সেতুতে কেউ তাঁকে থামাননি। সেতু থেকে জাজিরা প্রান্তে নামার সময় বিষয়টি টহলরত সেনাসদস্যদের নজরে আসে। তখন তাঁরা তাঁকে আটক করেন। দুপুর ১২টার দিকে তাঁকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।