পাবিপ্রবিতে রসায়ন বিভাগের বিদায় অনুষ্ঠিত

পাবিপ্রবিতে রসায়ন বিভাগের বিদায় অনুষ্ঠিত

ছবি- নিউজজোন বিডি

পাবিপ্রবি প্রতিনিধিঃপাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) রসায়ন বিভাগের ১ম ব্যাচের  বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ জুলাই ) বিকেল ৬টায় অতিথিদের বরন করে নেওয়ার ও বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদানের মধ্যে দিয়ে   বিশ্ববিদ্যালয়ের কবি বন্দে আলী মিঞা মুক্তমঞ্চে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে রসায়ন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো . ফারুক আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড . হাফিজা খাতুন ।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মোস্তফা কামাল খান,বিজ্ঞান অনুষদের ডিন ড. খায়রুল আলম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট  ড . ওমর ফারুক, ড. ছাত্র উপদেষ্টা সমীরন কুমার সাহা, প্রক্টর কামাল হোসেন সহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড . হাফিজা খাতুন প্রথমে বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ভবিষ্যতের দিকে যাওয়ার যে আহবান সেটা অনেক সুন্দর।তোমাদের এই বিদায় অনুষ্ঠান দেখে আমার বিদায় অনুষ্ঠানের কথা মনে পড়ে গেলো,কারণ এই মুহুর্ত গুলো সত্যি অসাধারণ। বিদায় মানে বিদায় না বিদায় মানে নতুনে পা দেওয়ার একটা ব্যবস্থা। এখান থেকে বের না হলে তো নতুন জায়গায় যেতে পারবেনা।

তিনি আরও বলেন তোমাদের জন্য শুভকামনা রইল ভবিষ্যতে তোমরা ভালো কিছু করবে এবং আশাকরি তোমরা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এবং বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যতে কোন কাজে তোমরা আংশগ্রহন করবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মোস্তফা কামাল খান বলেন, আমি এখানে আসতে পেরে আনন্দিত। বিদায় মানে চলে যাওয়া নয় ববং বিদায় হলো নতুন কিছুর জন্য নিজেকে তৈরী করা। আমি এখানে উপস্থিত শিক্ষার্থীদের উত্তর উত্তর সফলতা কামনা করছি। এখানে থেকে তোমরা বের হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবা এতটুকু প্রত্যাশা আমি তোমাদের উপর রাখছি।

আলোচনা সভা শেষে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় কেমিস্ট্রি নাইট পরিবেশিত হয়।
কেমিস্ট্রি নাইটের মধ্যে ছিল রম্য বিতর্ক,নৃত্য, সঙ্গীত, র‍্যাম শো।