টাঙ্গাইলে ৪ ইউপিতে চলছে ভোটগ্রহণ, ভোটারদের দীর্ঘ লাইন

টাঙ্গাইলে ৪ ইউপিতে চলছে ভোটগ্রহণ, ভোটারদের দীর্ঘ লাইন

ছবি- নিউজজোন বিডি

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে সদর উপজেলার চারটি ইউনিয়নে উৎসব মুখর পরিবেশ ও শান্তিপূর্ণভাবে ভোট চলছে। ইউনিয়নগুলো হচ্ছে-ছিলিমপুর, কাকুয়া, কাতুলী ও মাহমুদনগর। বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পছন্দের প্রার্থীকে ভোট প্রদানের লক্ষ্যে সকাল থেকেই নারী-পুরুষদ ভোটারদের দীর্ঘদিন লাইন হয়েছে।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ইউপি নির্বাচনের নবম ধাপে টাঙ্গাইল সদর উপজেলার ৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন, সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে কাকুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন; কাতুলী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন; ছিলিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং মাহমুদনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটাররা জানান, সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কোন ধরণের বিশৃঙ্খলা ঘটনা এখন পর্যন্ত ঘটেনি। উৎসব মুখর পরিবেশে আমরা ভোট প্রদান করছি। ভোটারদের উপস্থিত বেশি হওয়ায় অপেক্ষা করতে হচ্ছে অনেক সময়। যার কারণে দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। তবে যাকে সব সময় কাছে পাওয়া যাবে এমন ব্যক্তিকেই ভোট দিয়ে নির্বাচিত করব।

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, তফসিল ঘোষণার পর থেকে চার ইউনিয়নের সব এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। এ পর্যন্ত বড় ধরণের কোন অভিযোগ পাওয়া যায়নি। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি জানান, নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার কোন ধরণের অবনতি হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে সদর উপজেলা নির্বাহী অফিসার ও একাধিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।