ভোলায় হরতাল প্রত্যাহার

ভোলায় হরতাল প্রত্যাহার

ফাইল ছবি

ভোলায় বিএনপির ডাকা হরতাল কয়েক ঘণ্টা পালন করার পর প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে হরতাল পালন করার পর মানুষের ভোগান্তির কথা চিন্তা করে দুপুর ১২টার পর এটি প্রত্যাহার করা হয়।

জেলা বিএনপি কার্যালয়ে দুপুর ১২টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের শুরুতে ভোলা জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর আনুষ্ঠানিকভাবে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন।

জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল থেকেই মহাজনপট্টি জেলা বিএনপি অফিসসহ শহরের গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ কঠোর অবস্থান নেয়। তবে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও রাস্তাঘাটে চলাচল ছিল অনেকটা স্বাভাবিক। তবে দুপুর ১২টার দিকে হরতাল প্রত্যাহার করা হয়।

স্থানীয় নেতারা জানান, আজ বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে আসা কেন্দ্রীয় টিমের সদস্যরা।

উল্লেখ্য, উল্লেখ্য, সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (৩১ জুলাই) ভোলায় আয়োজিত বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেওয়ায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন। যার মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন।সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহত হন। একইদিন পুলিশের শর্টগানের গুলিতে গুরুতর আহত হয়ে ঢাকা কমফোর্ট হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। বুধবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। এ সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে।

ছাত্রদল সভাপতির মৃত্যুর সংবাদভোলায় পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন এবং আজকে ভোলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন