পাবিপ্রবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

পাবিপ্রবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

পাবিপ্রবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

পাবিপ্রবি প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

 শনিবার ( ১৩ আগস্ট ) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ৪টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন ৫৩৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিতির হার ছিল ৯১.৭৫ ভাগ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ভর্তি পরীক্ষার কার্যক্রম মনিটরিং করেন। তারা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন সাংবাদিকদের বলেন, প্রথম দিনের মত আজও পরীক্ষার সার্বিক অবস্থা বেশ ভালোই। বিশ্ববিদ্যালয়ের বাহিরে আরও তিনটি কেন্দ্র আছে। সবগুলোর কেন্দ্রের ব্যবস্থাপনা অনেক সুন্দর এবং গোছানো । এজন্য ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট আমাদের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, প্রক্টরিয়াল বডি, আইনশৃঙ্খলা বাহিনী, নারী পুলিশ, স্কাউট গ্রুপ সহ সকলকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই পাবনাবাসীকে যারা এই বিশ্ববিদ্যালয়কে হৃদয়ে ধারণ করেন। সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা। আগামী দিনগুলোতেও সবার সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করি।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, বিশ্ববিদ্যালয় পরিবার, আইনশৃঙ্খলা বাহিনীসহ সর্বোপরি পাবনাবাসীর আন্তরিক সহেযাগিতায় সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিদ্যুৎ বিভাগসহ পরীক্ষা প্রক্রিয়ার সাথে জড়িত সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।  

পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ কামাল হোসেন জানান, কোন প্রকার ঝামেলা ছাড়াই পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে অবনতি না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা দপ্তর এবং জেলা আইনশৃঙ্খলা শুরু থেকেই কাজ করেছে। আশা করি সামনের পরীক্ষাটিও আমরা সুন্দরভাবে সম্পন্ন করতে পারবো।

 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ছাড়াও র‌্যাব,পুলিশ, ডিবি, সাংবাদিক, রোভার স্কাউট, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন, জেলা ভিত্তিক ছাত্র কল্যাণ পরিষদ একযোগে কাজ করতে দেখা গিয়েছে।