বঙ্গবন্ধু ছিলেন মানবিক দরদী মেধাবী এবং প্রতিবাদী নেতা : শ্রম প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু ছিলেন মানবিক দরদী মেধাবী এবং প্রতিবাদী নেতা : শ্রম প্রতিমন্ত্রী

সংগৃহীত

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী  বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বঙ্গবন্ধু অত্যন্ত সাহসী নেতা ছিলেন। ছোট বেলা থেকেই মানবিক, দরদী, প্রখর মেধাবী এবং অত্যন্ত প্রতিবাদী   নেতা ছিলেন। শৈশব থেকেই এমন সবধরনের গুণের অধিকারী ব্যতিক্রমী নেতা ছিলেন বঙ্গবন্ধু। 

সোমবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবস এবং জাতির পিতার ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রণালয়ের সচিব  মো এহছানে এলাহীর সভাপতিত্বে  প্রধান আলোচক ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র সচিব ওয়ালিউর রহমান।  এ ছাড়াও অন্যান্যের মধ্যে শ্রম আপীল ট্টাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. ফারুক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সেলিনা আকতার ও মাসুদ করিম প্রমুখ উপস্থিত ছিলেন। 

বেগম মন্নুজান সুফিয়ান আরো বলেন, বঙ্গবন্ধু  ভৌগোলিক মুক্তি দিয়ে গেছেন।  তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী  শেখ হাসিনা  দেশের অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন। সকলে মিলে শেখ হাসিনার নেতৃত্বে পরবর্তী প্রজন্মের উন্নত সমৃদ্ধ দেশ নিশ্চিত করতে হবে। বঙ্গবন্ধু বারবার জেলে যাওয়ার কারণে মহিয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছেলে মেয়ে নিয়ে অবর্ণনীয় কষ্ট সহ্য করেছেন । বঙ্গবন্ধুর শক্তি, সাহস ও  প্রেরণার প্রধান উৎস ছিলেন বঙ্গমাতা । 

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট এবং ২১ আগস্ট শাহাদত বরণকারী জাতির পিতা এবং তাঁর পরিবারের সদস্যসহ সকল শহিদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
 

সূত্র: বাসস