জামাত সাম্প্রদায়িকতার খুচরা বিক্রেতা : ইনু

জামাত সাম্প্রদায়িকতার খুচরা বিক্রেতা : ইনু

জামাত সাম্প্রদায়িকতার খুচরা বিক্রেতা : ইনু

সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন সাম্প্রদায়িক জঙ্গিবাদকে ক্ষমতা বাহির রাখার জন্য ১৪ দলের জোটের ভিত্তিতে জাসদ জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে। আওয়ামী লীগের ছাতার তলে যে রকম অনেক ঘর কাটা ইঁদুররা উন্নয়নের ফসল খেয়ে ফেলছেন সেরকম আওয়ামী লীগের ছাতার তলে অনেক এ ধরনের খন্দকার মোস্তাক এর চক্র এখনো ওখানে বাসা বেধে আছে। সুতরাং খন্দকার মোস্তাকের পেতাত্মা আওয়ামী লীগের ভিতরে এখনো আছে। যারা ১৪ দলের জোটের বিরুদ্ধে ভূমিকা রাখে এবং ১৪ দলের এই ঐক্য জোটের বিভ্রান্ত করার চেষ্টা করছে।

হাসানুল হক ইনু  আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐক্যর উপর গুরুত্ব দিয়েছেন। সুতরাং শেখ হাসিনা এবং জাসদের ঐক্য থাকবে এবং উভয়ই সাম্প্রদায়িক চক্র রাজাকার এবং খুনি চক্রদেরকে ক্ষমতার বাইরে রাখতে চান।

বিএনপি-জামায়াত জোটের বিষয় তিনি বলেন বিএনপি যতক্ষণ পর্যন্ত মীমাংসিত বিষয়ে অমীমাংসিত করার রাজনীতি পরিত্যাগ না করবে যতক্ষণ পর্যন্ত জাতির পিতাকে শিকার করবে না যতক্ষণ পর্যন্ত ১৫ই আগস্ট বেগম খালেদা জিয়ার কেক কাটা বন্ধ করবে না এবং সংবিধান মানবে না ততদিন পর্যন্ত জামাত থাক বা না থাক বিএনপি রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ বলে তিনি মনে করেন।

তিনি আরো বলেন সাম্প্রদায়িকতার এপিট ওপিট হচ্ছে জামাত বিএনপি। শুধু সম্পর্ক রাখল বা ফেলে দিল তাতে কিছু যায় আসে না। বিএনপি হচ্ছে সাম্প্রদায়িকতার পাইকার আর জামাত হচ্ছে সাম্প্রদায়িকতার খুচরা বিক্রেতা। সুতরাং জামাত হেফাজত এবং জেএমবি জঙ্গি এসব খুচরা বিক্রেতা সাম্প্রদায়িকতা বিএনপি হচ্ছে সাম্প্রতিকতার পাইকারি অথবা আড়ৎদার। বিএনপি কার্যত কর্মনিরপেক্ষ কে বিশ্বাস করে না চারুল রীতিতে বিশ্বাস করে না জাতির পিতা কে বিশ্বাস করে না এবং তারা বাংলাদেশে পাকিস্তান পন্থা এবং গণতন্ত্রের মুখোশ পরে তারা কার্যত এটা সাম্প্রদায়িক রাজনীতি করার চর্চা দীর্ঘদিন করছে তারা।

দ্রব্যমূল্যের বিষয়ে তিনি বলেন দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি একটি সাময়িক সমস্যা। এতে কোন স্থায়ী সমস্যা নয় কিন্তু সাময়িক জনগণের দুর্ভোগকে পুঁজি করে সমাধান না করে যারা ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য ক্ষমতার খেলা খেলছে তারা অমানবিক কাজ করছে তিনি মনে করেন।

আজ সকালের দিকে মিরপুর উপজেলা অডিটররুমে উপজেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমিতে আধুনিক বাদ্যযন্ত্র প্রদান অনুষ্ঠান শুরুতে সাংবাদিকদের জিজ্ঞাসাবাদে তিনি এ কথা বলেন। 

এ সময় মিরপুর উপজেলা নিবাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল কাদের, মিরপুর উপজেলার জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।