‘চলচ্চিত্র শিল্পে সৌদি আরবের ভবিষ্যৎ উজ্জ্বল’

‘চলচ্চিত্র শিল্পে সৌদি আরবের ভবিষ্যৎ উজ্জ্বল’

অভিনেত্রী ইদা আল-কুসা

চলচ্চিত্র শিল্পে সৌদি আরবের ভবিষ্যৎ উজ্জ্বল বলে মন্তব্য করেছেন অভিনেত্রী ইদা আল-কুসা। তিনি মনে করেন, আরো অনেকেরই অভিনয়কে পেশা হিসেবে নেয়া উচিত।

আরব নিউজের সাথে এক সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন।

সম্প্রতি এমবিসি (কিংডম অব সৌদি অ্যারাবিয়া) স্টুডিও স্থানীয় অভিনয়শিল্পী এবং ক্রুদের নিয়ে সৌদি ফ্যান্টাসি সিরিজ ‘রাইজ অফ দ্য উইচেস’ এর নির্মাণ কাজ শুরু করেছে।

প্রতিষ্ঠানটির প্রযোজনা বিভাগ থেকে জানান হয়েছে যে তারা সৌদি লেখক ওসামাহ আল-মুসলিমের একটি উপন্যাসের ওপর ভিত্তি করে সিরিজটি প্রযোজনা করছে। এটি প্রাচীন আরবের গল্পের ওপর নির্ভর করে বানানো হচ্ছে। যেখানে দুটি প্রতিদ্বন্দ্বী জাদুকরীকে নিয়ে একটি মহাকাব্যিক যুদ্ধের গল্প বলা হয়েছে।

সিরিজের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করছেন ইদা আল-কুসা। তিনি চলচ্চিত্র, সিরিজ এবং থিয়েটারে কাজ করছেন।

এ ব্যাপারে আরব নিউজের সাথে কথা বলেন প্রথম সারির এই অভিনেত্রী। জানান অভিনয় জগতে প্রবেশের গল্প এবং এই পর্যন্ত তার যাত্রা নিয়ে।

২০১৯ সালে অভিনয় শুরু করেন ইদা আল-কুসা। রিয়াদের কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে ক্লিনিক্যাল সাইকোলজি বিষয়ে পড়াশোনা করেন। তারপর এমারসন কলেজে মার্কেটিং এবং আমেরিকান সাইন ল্যাঙ্গুয়েজে পড়াশোনা শেষ করেন।

চলচ্চিত্রের ভবিষ্যৎ নিয়ে বলেন, ‘এ শিল্পটি বিকশিত হচ্ছে। বর্তমানে সৌদি আরবে যা হচ্ছে, তা নিয়ে আমি খুব খুশি। সবকিছুই সুন্দর লাগছে। আমার মনে হচ্ছে, এই মুহূর্তে আমরা ইতিহাস সৃষ্টি করছি।

সূত্র : আরব নিউজ