নতুন ছয়টি ঔষধ উন্মুক্ত করেছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

নতুন ছয়টি ঔষধ উন্মুক্ত করেছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

ছবি- নিউজজোন বিডি

সাশ্রয়ীমূল্য ও সর্বোত্তম মান নিশ্চিত করে ঔষধ উৎপাদন করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। প্রতিষ্ঠানটি বি-জেড ট্যাবলেট, ডি-মেট ৫০০ ট্যাবলেট, মিউকোজিন সিরাপ, জোফাস্ট সাসপেনশন, কারলোস ৫০ ট্যাবলেট এবং ক্লগরেল প্লাস ট্যাবলেট নামে আরো ছয়টি নতুন ঔষধ উৎপাদন করেছে।

রবিবার সকাল ৮ টায় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক উল হক মিলনায়তনে এ ছয়টি নতুন ঔষধ আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. জামালুন্নেসা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.আশরাফ-উজ-জামান, আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা.আফিকুর রহমান এবং আদ্-দ্বীন হাসপাতালসমূহ ও নাসিং এর মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন। এসময় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের শিক্ষক ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য শুভেচ্ছা রাখেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর টেকনিক্যাল এডভাইজার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম এ মাজেদ।

ব্রোমহেক্সিন জেনেরিক এর মিউকোজিন সিরাপ ও ফেক্সোফেনাডিন জেনেরিক এর জোফাস্ট সাসপেনশন সম্পর্কে মতামত প্রদান করেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যাপক ডা. এ আর এম লুৎফুল কবীর।

মেটফরমিন জেনেরিক এর ডি-মেট ৫০০ ট্যাবলেট সম্পর্কে মতামত প্রদান করেন ডা. মোমিন শহিদ।

ক্লোপিডোগ্রেল ও এ্যাসপিরিন এর কম্বাইন্ড ট্যাবলেট ক্লগরেল প্লাস সম্পর্কে মতামত প্রদান করেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের ডা. আতিকুর রহমান।

ভিটামিন ও মিনারেল গ্রুপের বি-জেড ট্যাবলেট এবং লোসারটান পটাশিয়াম জেনেরিক এর কারলোস ৫০ ট্যাবলেট আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সগযোগী অধ্যাপক ডা.রিচমন্ড রোনাল্ড গোমেজ। 

প্রধান অতিথির বক্তব্যে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. জামালুন্নেসা বলেন, আদ্-দ্বীন একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। স্বল্প ব্যয়ে মানসম্মত সেবা পাওয়ায় এখানে সকল শ্রেণীর মানুষ চিকিৎসা সেবা নেন। স্বল্প ব্যয় হলেও আমাদের সেবার মান যেন সর্বোচ্চ হয় সেটা নিশ্চিত করতে হবে। মানসম্মত স্বাস্থ সেবার পাশাপাশি রোগীরা যাতে সাশ্রয়ীমূল্যে ঔষধ কিনতে পারে এজন্য আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড নিরলসভাবে কাজ করে যাচ্ছে।